'আমরা ৯৩' এর ১৪ সদস্যের বিছানাকান্দি ও রাতারগুল সোয়াম্প ফরেস্ট দর্শন - Coxsbazarkontho.com | Newspaper

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-১৫ ১৪:৫০:৪৬

‘আমরা ৯৩’ এর ১৪ সদস্যের বিছানাকান্দি ও রাতারগুল সোয়াম্প ফরেস্ট দর্শন

জসিম উদ্দিন সুমন সিলেট থেকে ফিরেঃ ঢাকার ঐতিহ্যবাহী শেরে বাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ১৯৯৩ এর এসএসসি ব্যাচের সদস্যদের গড়া ‘আমরা ৯৩’ এখন একটি ব্রান্ডে রূপ নিয়েছে। এ গ্রপের ১৪ জন সদস্য ১২-১৪ সেপ্টম্বর ২০১৯ সিলেটের দৃষ্টিনন্দন পর্যটন স্পট বিছানাকান্দি ও রাতারগুল সোয়াম্প ফরেস্ট পরিদর্শন করেন। পরিদর্শন কালে তারা এতোটাই অবিভূত হন যা ভাষায় প্রকাশ করার মতো নয়।

‘আমরা ৯৩’ এর সদস্যরা রাতারগুল হলিডে হোমস রিসোর্টটি পুরাটাই ভাড়া নেন। সেখান থেকে তারা ১৩ সেপ্টেম্বর ট্রলারে করে বিছানাকান্দির উদ্দেশে রওনা হন। বিছানাকান্দির সৌন্দর্যে ‘আমরা ৯৩’ এর সদস্যরা অবিভূত হচ্ছিলো। এ এক নয়নাভিরাম দৃশ্য। মহান আল্লাহতায়ালার অপরুপ সৃষ্টি যা না দেখলে বোঝা যাবে না। অনেকগুলো পাহাড়ের গা ঘেঁষে পানির স্রোত বয়ে চলেছে। পরিস্কার ও ঠান্ডা পানিতে অনেক পর্যটকই গা ভিজিয়ে নিচ্ছে। আকাশে মেঘ থাকায় পাহাড়গুলোকে অদ্ভুত সুন্দর দেখাচ্ছিলো। সেখানে কিছুক্ষণ থেকে ‘আমরা ৯৩’ এর সদস্যরা আবার ট্রলারে চড়ে রিসোর্টে ফিরে আসে। রাতে রিসোর্টে চলে বার- বি- কিউ পার্টি আর বিছানাকান্দির সৌন্দর্যের পর্যালোচনা।
১৪ তারিখ সকালে তিনটি ডিঙ্গি নৌকায় ‘আমরা ৯৩’ এর সদস্যরা রাতারগুল সোয়াম্প ফরেস্টের উদ্দেশে যাত্রা শুরু করে। বনের যতই গভীরে নৌকা যাচ্ছিলো সবাই ততই বিষ্মিত হচ্ছিলো, সকলেরই প্রশ্ন এটা কি বাংলাদেশ ? এতো সুন্দর আমাদের দেশ তা হয়তো অনেকেরই অজানা। বনের গভীরে একটি ওয়াচ টাওয়ার আছে তাতে ‘আমরা ৯৩’ এর সদস্যরা ওঠে বনের বিস্তৃত সৌন্দর্য অবলোকন করে। যদিও স্হানীয় নৌকা চালকদের মতে টাওয়ারটি ঝুঁকিপূর্ণ। নৌকায় ঘন্টা খানেক বনের ভিতর ঘোরার পর সবাই রিসোর্টে ফিরে আসে।

আমাদের দেশের মানুষ সময় পেলেই দেশের বাইরে ঘুরতে যায় কিন্তু দেশের মধ্যেই যে এতো সুন্দর জায়গা আছে তা হয়তো অনেকেই জানে না। তবে আশার কথা হলো এখন অনেকেই দেশের বিভিন্ন জায়গায় ভ্রমনে যাচ্ছে।

আমরা ৯৩ এর সদস্যরা দেশের মানুষকে সিলেটের বিছানাকান্দি ও রাতারগুল সোয়াম্প ফরেস্ট এর সৌন্দর্য প্রত্যক্ষ করার আহ্বান জানান
উল্লিখিত ভ্রমনে ‘আমরা ৯৩’ এর শিমূল, সজল, পলাশ, রাফি, শুভ, শফিক, ডা: আবু বকর, বুলবুল, জিয়া, কাজল, আবু সাঈদ, রাজিউর পলাশ, বিপ্লব ও সুমন অংশ নেন।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১