আমার অসমাপ্ত কিছু কথা - কক্সবাজার কন্ঠ

রোববার, ১১ এপ্রিল ২০২১ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৬-০৭-১৯ ০৬:১৫:৩৪

আমার অসমাপ্ত কিছু কথা

jasim udddin siddique pic 2সুখের দিনের বন্ধু আছে দুখের দিনে কেউ কারো নয়।আজ প্রবাদটি খুব বেশি মনে পড়ছে।দীঘ এক বছর ধরে নানা জটিল রোগে চিকিৎসাধীন রয়েছি। বিপুল খরচে হাটে অপারেশন হয়েছে রিং স্থাপন করা হয়েছে ।আরেকটি পিথতলির অপারেশন রয়েছে যা টাকার জন্য এখনো করতে পারিনি।ডাক্তারদের মতে, যা দ্রুত অপসারন করা জীবনের জন্য জরুরী।সবশেষ আমাকে নিয়ে আমার সহযোদ্ধারা দেশের প্রথম সারির গণমাধ্যম থেকে শুরু করে স্থানীয় গনমাধ্যমে ১ মাস যাবৎ অসুস্থতার সংবাদ প্রকাশ ও প্রচার করে।যা আমি কখনো ভুলবো না। আমি তাদের কাছে কতৃজ্ঞ।

এদিকে, যাদের আমি আপনজন মনে করি তারা অসুস্থার বিষয়ে কোনো খবরও নেয় না।জানতেও চায় না যে, চিকিৎসা চলছে কিনা বা ঔষধ খেতে অসুবিধা হচ্ছে কিনা। স্বাথই কি সব কিছু!আমার মনে হয় তার মাঝে একটি জিনিস বিকাশিত হওয়া প্রয়োজন সেটি হলো মানবতা। যাদের মাঝে মানবতা নেই সেই ব্যক্তি মানুষ হিসেবে সমাজে পরিপূণ লাভ করতে না।মানুষকে ভালো বাসতে শিখুন। না হয় একদিন আপনাকে কেউ ভালবাসবেন না। শিখার অনেক কিছু রয়েছে শিখতে থাকুন দেখবেন আপনি একদিন বড় হবেন।

আমি প্রায় ২০ বছর ধরে কক্সবাজার শহরে বাস করি।ছাত্রজীবন এর পাশাপাশি মহান পেশা শিক্ষকতায় ১২ বছর ধরে জড়িত ছিলাম।শিক্ষা প্রতিষ্টান ছিল আলহেরা একাডেমী,ইসলামী মহিলা কামিলসহ আরো শহরের কিছু শিক্ষা প্রতিষ্টানে। ২০০১ সালে বড়ভাই জিএ এম আশেক উল্লাহর হাত ধরে দৈনিক বাঁকখালীতে ম্যানেজার হিসেবে যোগদান করি।সেখান থেকে সাংবাদিকতা শুরু।শিক্ষকতাও চলছিল। পরে সুযোগ পেলাম দৈনিক সাঙ্গুতে। কাজ করেছিলাম প্রায় ৪ বছর ধরে। সাঙ্গুর জন্য কক্সবাজারে আমি জসিম অনেক কষ্ট আর  অথ খরচ করেছি যা সবাই জানে। সাঙ্গুর সম্পাদক নিজেই আমাকে বলছিল যে, আপনি খরচ করেন আমি ম্যানেজ করে দিব। বিষয়টি একটু পরিষ্কার করি: সাঙ্গু পত্রিকা কক্সবাজারে প্রচার-প্রসার বাড়ানোর জন্য বেশ কয়েকটি বড় কমসুচি গ্রহণ করে কতৃপক্ষা। তার মধ্যে জেলা পরিষদে গোল টেবিল বৈঠক, বিভিন্ন সভা সমাবেশ ইত্যাদি। হঠাৎ করে ১৬ ডিসেম্বর নিউজের অজুহাত দিয়ে ফোন করে চম্পক নামের এক কম্পিউটারম্যান যিনি সাঙ্গুর বিশেষ প্রতিনিধি।অথচ যেদিন আমাকে ফোন করা হয় সেদিন সাঙ্গুতে কক্সবাজার প্রতিনিধি (আমার)নামে ৩টি নিউজ ছিল। তাহলে আমার সমস্যা কোথায়—-টাকায়! ২০ ডিসেম্বর ফোনে ছেড়ে দিলাম দৈনিক সাঙ্গু । ১৬ডিসেম্বর এফবিতে একটি লেখাও দিয়েছিলাম সাঙ্গুকে বিদায় জানালাম।সুখে থাক সাঙ্গু।পেলাম না টাকা উল্টো টাকা! বিষয়টি আপনারা নিজগুণে বুঝে নিবেন।যিনি আমার সাথে খেলেছেন তিনি বয়স গুণে শিক্ষায় আমার অনেক জুনিয়র।ছোট করছি না তিনি আমার সিনিয়র স্যার।সুখে থাকেন।এর পর থেকে আমি চিন্তায় পড়ে গেলাম বিষয়টি কি হলো ভাবতে গিয়ে ২বার স্ট্রোক করলাম ,অপারেশন হল লাখ-লাখ টাকা খরচ হলো, এখনো চলছে বন্ধুরা আমি গরীবের ছেলে আপনারা বিচার করেন দায়ী কে?কেন এমন করল! এখন সাঙ্গু কক্সবাজারে খোঁজে পাওয়া যায়! নাকি বিলপ্তি ?

তার পরে বাংলা মেইলে ৪মাস কাজ করি ।সেখানেও একজনের সাথে অনেক টেলাঠিলি চলছিল।পরে সরে দাঁড়ায়। বন্ধুরা বতমানে আমার সম্পাদনায় জনপ্রিয় নিউজ পোটাল কক্সবাজার নিউজ এজেন্সী ও কক্সবাজার কন্ঠ দেশবিদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। আল্রাহর রহমতে আপনাদের দোয়ায় পত্রিকা নিবন্ধন প্রক্রিয়ায় রয়েছে।আশা করি দ্রুত হয়ে যাবে।

বন্ধুরা সবাই আমাকে একটু সহযোগিতা করবেন। আপনাদের সকলের সহযোগিতায় আমি আপনাদের মাঝে বেচে থাকতে পারবো। বেচে থাকার জন্য আমাকে দ্রুত পিথতলিতে আপারেশন করতে হবে। অনুগ্রহ পূবক আমার কথায় কেউ বিভ্রান্ত হবেন না,দু:খ নিবেন না আমি মনের কষ্ট প্রকাশ করলাম। কাউকে উদ্দেশ্য করে কিছু নয় ।আমরা সবাই ভাই-ভাই,সবাই সবাইকে নিয়ে এই ভবনে আমরাই বাস করবো এ শহরে। মহান আল্লাহ আপনাদের সবার প্রতি সহায় হউক।আমিন—————-

বিনীত,

আপনাদের সবারই পরিচিতি, জসিম উদ্দিন সিদ্দিকী (সাংবাদিক)

ফোন:০৩৪১-৫২৫২২, মোবাইল: ০১৮১২৫৮২৬২০,কক্সবাজার।

আরো সংবাদ