আল জাজিরার প্রতিবেদন: সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১ মার্চ ২০২১ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১৭ ০৭:৫৬:২৩

আল জাজিরার প্রতিবেদন: সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

আল জাজিরার প্রতিবেদন: সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক : আল জাজিরা টেলিভিশনে সম্প্রচারিত তথ্যচিত্রের মুল চরিত্র জুলকারনাইন ওরফে সামিসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেক।

বুধবার সকালে ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে এ মামলার আবেদন করা হয়। বাদী অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেকের জবানবন্দী রেকর্ড করেছেন আদালত। পাশাপাশি মামলাটি গ্রহণ করা হবে কি না এ বিষয়ে আদেশের জন্য রাখা হয়েছে। মামলার আসামিরা হচ্ছেন-শায়ের জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের প্রধান সম্পাদক তাসনিম খলিল, ড. কামাল হোসেনের জামাতা ডেভিড বার্গম্যান এবং আল-জাজিরা টেলিভিশনের ডিরেক্টর জেনারেল মোস্তেফা স্যোউয়াগ। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ, দেশের শান্তি নস্যাৎসহ চারটি অভিযোগ আনা হয়েছে।

মামলার আবেদনে বলা হয় আসামিরা পরস্পর যোগসাজেশে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ ও সরকারের সুনাম ক্ষুন্ন করছে। এছাড়া আল জাজিরায় প্রচারিত তথ্য চিত্রে বাংলাদেশ সেনাবাহিনী ইসরাইল থেকে গোয়েন্দা সরঞ্জাম কেনার বিষয়ে যে অভিযোগ তোলা হয়েছে তার পক্ষে সুনির্দিষ্ট প্রমাণ উপস্থাপন করতে পারেনি গণমাধ্যমটি।

সম্প্রতি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় “অল দ্য প্রাইম মিনিস্টার’স ম্যান” শিরোনামে একটি প্রতিবেদন সম্প্রচার ও প্রকাশের পর এর তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর। ওই প্রতিবেদনে ইসরাইল থেকে মোবাইলে নজরদারি প্রযুক্তি কেনা এবং সেনা প্রধানকে জেনারেল আজিজ আহমেদকে জড়িয়ে যে তথ্য উপস্থাপন করা হয়েছে তা নাকচ করেছে বাংলাদেশ সরকার। এক অপপ্রচার বলে মন্তব্যও করেছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আরো সংবাদ