ইকোসেক প্রকল্পের কমিউনিটি ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০১-১২ ২০:৪৫:৪২

ইকোসেক প্রকল্পের কমিউনিটি ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

ইকোসেক প্রকল্পের কমিউনিটি ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত

রেডক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন মানবিক আন্দোলন, মানুষের দুঃখ দুর্দশা দুর করে তাদের মুখে হাসি ফুটানোই রেড ক্রিসেন্টর অন্যতম কাজ-সেক্রেটারী খোরশেদ আলম।

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম বলেছেন, রেডক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন মানবিক আন্দোলন, মানুষের দুঃখ দুর্দশা দুর করে তাদের মুখে হাসি ফুটানোই রেড ক্রিসেন্টর অন্যতম কাজ। তিনি গতকাল ১২ জানুয়ারি কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের ইকোসেক প্রকল্পের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাটমুরা কমিউনিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তার বক্তব্যে এ কথা গুলো বলেন।

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে আইসিআরসি এর সহযোগীতায় ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্প বাস্তায়ন করছে ।  হ্নীলা ইউনিয়নের নাটমুরা কমিউনিটি থেকে সুবিধাভোগী নির্বাচন ও প্রকল্প প্রস্তাবনা তৈরির বিষয়ে উক্ত গ্রামের প্রায় তিন শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টেশনের ফলে গ্রামবাসীগন ইকোসেক প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য এবং কিভাবে তাদের জীবনমান উন্ন্য়নে বর্তমান পেশার সাথে মিলরেখে টেকশই প্রকল্প গ্রহন করা যায়, সে বিষয়ে সু-ষ্পস্ট ধারনা লাভ করেন। এসময় উপস্থিত গ্রামবাসীর মতামতের ভিত্তিতে উক্ত গ্রামে প্রকল্পের কার্যক্রম সঠিক বাস্তবায়ন ও কমিউনিটির সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নয় সদস্যের কমিউনিটি ডেভলপম্যান্ট কমিটি গঠন করা হয়।
উক্ত অনুষ্ঠানের উদ্ধোধন করেন ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আইসিআরসি প্রতিনিধি চম্পা চাকমা, স্থানীয় ইউপি সদস্যা নাসরিন পারভিন, ইকোসেক প্রকল্প কর্মকর্তা ও ইউনিট অফিসার আজরু উদ্দিন সাফদার, জাতীয় সদর দপ্তরের প্রকল্প সমন্বয়কারী সাইফুল ইসলাম, ইকোসেক প্রকল্পের এ.পি.ও. কাছিব উল হক চৌধূরী, মনিটরিং অফিসার শোয়েব লিংকন, প্রোগ্রাম অফিসার জহিরুল ইসলামসহ অন্যান্ন কর্মকতা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

আরো সংবাদ