দেশে ইলিশের সরবরাহ বেড়েছে : দামে খুশি ক্রেতারা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৮-০৭ ১৬:৩০:৫০

দেশে ইলিশের সরবরাহ বেড়েছে : দামে খুশি ক্রেতারা

নিউজ ডেস্ক :  রাজধানীর বাজারগুলোতে বেড়েছে ইলিশের সরবরাহ। বিপরীতে কোরবানির ঈদের আমেজে মাছের বাজারে ক্রেতা কিছুটা কম। ফলে বড় ইলিশের দামও কমেছে। রাজধানীর বাজারগুলোতে বড় আকারের ইলিশ পাওয়া যাচ্ছে ৯০০ থেকে ১২০০ টাকা কেজিতে। ছোটগুলোর দাম আরো কম। ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে ছোট আকারের ইলিশ। অন্যান্য মাছের দাম বেশি হলেও ইলিশে খুশি ক্রেতারা।

আজ শুক্রবার রাজধানীর মুগদা, মালিবাগ, সেগুনবাগিচাসহ বিভিন্ন বাজার ঘুরে ও খোঁজ নিয়ে এমন চিত্র পাওয়া যায়। বাজার ঘুরে দেখা যায়, এই সপ্তাহে বাজারে বড় ইলিশের বেশ সমাগম রয়েছে। দেড় থেকে দুই কেজি ওজনের ইলিশসহ ছোট-বড় ইলিশে বাজার ভরপুর।

মালিবাগ বাজারের বিক্রেতা আলম জানান, দেড় থেকে পৌনে দুই কেজি ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে ১৩০০ টাকার মধ্যে। এক থেকে সোয়া কেজির মাছ বিক্রি হচ্ছে ৯০০ থেকে এক হাজার টাকা কেজি। এ ছাড়া ৪০০-৫০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৫০০ থেকে সাড়ে ৫০০ টাকা কেজি। ৭০০-৮০০ গ্রামের রুপালি ইলিশ পাওয়া যাচ্ছে ৮০০ টাকার মধ্যে।

বাজারে মাছ কিনতে আসা হারুন-অর রশিদ বলেন, এবার বড় ইলিশ বাজারে উঠেছে বেশি। দেড় কেজি ওজনের দুইটা ইলিশ কিনলাম সাড়ে তিন হাজার টাকায়। অর্থাৎ ১২০০ টাকার কাছা কাছি। আগে এই মাপের ইলিশ কিনতে সাড়ে চার হাজার টাকা খরচ করতে হতো। তা ছাড়া এত বড় ইলিশ কমই পাওয়া যেত।

আরো সংবাদ