ঈদগাঁওতে কর্মহীনদের তালিকা প্রণয়নে অনিয়ম - কক্সবাজার কন্ঠ । কক্সবাজারের মুখপত্র

শুক্রবার, ১০ জুলাই ২০২০ ২৬ আষাঢ়, ১৪২৭

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৫-১৮ ১৬:০২:৫২

ঈদগাঁওতে কর্মহীনদের তালিকা প্রণয়নে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা : কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে কর্মহীনদের তালিকা প্রণয়নে অনিয়মের খবর পাওয়া গেছে। স্থানীয়দের দাবী ও তালিকা পর্যালোচনা করে জানাযায়, এতে ব্যাপক স্বজনপ্রীতি করা হয়েছে। স্থানীয় ওয়ার্ড মেম্বার স্বাক্ষরিত সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট জমা দেয়া এ তালিকার ব্যাপারে বিভিন্ন মহল থেকে জোর আপত্তি জানানো হয়েছে । উক্ত তালিকায় মেম্বার তার আত্মীয়-স্বজন ও পছন্দের ব্যক্তিদের অন্তর্ভুক্ত করেছে। শুধু তাই নয়, ওয়ার্ডের বেশির ভাগ গরীব ও কর্মহীন লোক ওই তালিকায় স্থান পায়নি। তাছাড়া এ তালিকা তৈরিতে ওয়ার্ডের একটি অংশকে প্রাধান্য দেয়া হয়েছে। অন্য অংশের হত দরিদ্রদের প্রতি চরমভাবে অবহেলিত হয়েছে। ভুক্তভোগীরা জানান, ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ও বিধবা ভাতর তালিকা প্রনয়নসহ অন্যান্য ক্ষেত্রেও ওই মেম্বার অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান প্রকোপ করোনা জনিত কারণে কর্মহীন নিম্নবিত্ত পরিবারের মাঝে ২৫০০ টাকা হারে নগদ টাকা প্রদানের উদ্যোগ নিয়েছে তা এসব জনপ্রতিনিধির কারণে ভেস্তে যেতে বসেছে।
এব্যাপারে বঞ্চিত দরিদ্ররা অবিলম্বে কথিত ওই তালিকা বাতিল করে প্রকৃত নিম্নবিত্তদের নাম অন্তর্ভুক্তির মাধ্যমে নতুন তালিকা প্রণয়নের জোর দাবি জানিয়েছে

আরো সংবাদ