একুশে ফেব্রুয়ারিতে পরীক্ষা দিলেন শিক্ষার্থীরা - কক্সবাজার কন্ঠ । জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল

মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-০২-২১ ১৯:৩০:৫৭

একুশে ফেব্রুয়ারিতে পরীক্ষা দিলেন শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক:  ব্যস্ততার কারণে নির্দিষ্ট সময়ে পরীক্ষা নিতে না পেরে একুশে ফেব্রুয়ারির অনুষ্ঠান রেখে শিক্ষার্থীদের পরীক্ষার হলে বসালেন শিক্ষক। শহীদ দিবস ও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পরীক্ষা নেয়ায় বিশ্ববিদ্যালয়ের খোদ শিক্ষক-শিক্ষার্থীরাই ক্ষুব্ধ।
শুক্রবার (২১ ফেব্রুয়ারি) এমন ঘটনা ঘটেছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি)। দুপুরে বিশ্ববিদ্যালয়ের এমএস বিল্ডিংয়ে এইয়ার-৪৬১ কৃষি সম্প্রসারণ বিষয়ের এফভিএমএএসের চতুর্থ বর্ষের (বি গ্রুপ) ১৮ জন শিক্ষার্থীকে ভাষা দিবসের অনুষ্ঠানে অংশ না নিয়ে পরীক্ষা দিতে হয়।

পরীক্ষায় অংশ নেয়া এক শিক্ষার্থী  বলেন, আমাদের এই চূড়ান্ত ব্যবহারিক পরীক্ষা আরো আগেই নেওয়ার কথা ছিল, কিন্তু এনামুল হক ও শেখ শামীম হোসেন স্যার ব্যস্ত থাকায় সম্ভব হয়নি।

পরীক্ষার হলে ওই দুই শিক্ষক সবার কাছে ব্যস্ততার কথা স্বীকারও করেন বলে জানান একাধিক পরীক্ষার্থী। তারা বলেন, আমাদের কিছু করার নাই শিক্ষকরা পরীক্ষার যে তারিখ দিয়েছে, সেই কারণে আমাদের বাধ্য হয়েই পরীক্ষায় অংশ নিতে হয়েছে। জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ভাষা সৈনিকদের অসম্মান করে পরীক্ষা নেয়ায় নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক দুঃখ প্রকাশ করে বলেন, ভাষা সৈনিকদের আত্মত্যাগের কথা বুকে ধারণ না করে জামাতপন্থী কয়েকজন শিক্ষক বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় ভাষা শহীদদের প্রতি অবমাননা ও রাষ্ট্রবিরোধী এমন সিদ্ধান্ত নিয়েছেন। তারা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচারের দাবি তুলেন।  এসব বিষয়ে জানতে কৃষি সম্প্রসারণের প্রফেসর এনামুল হককে ফোন দেওয়া হলে তিনি ব্যস্ত রয়েছেন বলে প্রতিবেদকের ফোন কেটে দেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড.মো. গিয়াস উদ্দীন মিয়া  বলেন, এমনটা হওয়ার কথা নয়। যদি আজকে পরীক্ষা নেয়া হয়ে থাকে তাহলে ওই শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ