এ বছর হজ করবেন ১ লাখ ৩৭ হাজার বাংলাদেশি - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৩ জুলাই ২০২০ ২৯ আষাঢ়, ১৪২৭

সোমবার

প্রকাশ :  ২০২০-০১-০৯ ১০:১৪:২৩

এ বছর হজ করবেন ১ লাখ ৩৭ হাজার বাংলাদেশি

নিউজ ডেস্ক:  এবার বাংলাদেশ থেকে হজ করতে রওনা দেবেন ১ লাখ ৩৭ হাজার বাংলাদেশি। হজের টাকা জমা দেয়া যাবে ৩৪টি ব্যাংকে। ২০২০ সালের সরকারি ও বেসরকারি হজযাত্রীদের প্রাক-নিবন্ধন ও নিবন্ধন ফি’র অর্থ সংগ্রহের জন্য ব্যাংকগুলোকে অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার এ বিষয়ে আদেশ জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। জানা গেছে, আগামী ৩১ জুলাই (৯ জিলহজ) চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সব মিলিয়ে ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজ করার সুযোগ পাবেন। সরকারি ব্যবস্থাপনায় এবার ১৭ হাজার ১৯৮ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজ করতে পারবেন।

হজের টাকা নেওয়ার জন্য অনুমোদিত ব্যাংকগুলোর মধ্যে রয়েছে- সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, দি ফারমার্স ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, ইসলামী ব্যাংক, ওয়ান ব্যাংক, জনতা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, এক্সিম ব্যাংক, রূপালী ব্যাংক, যমুনা ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, অগ্রণী ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, এনসিসি ব্যাংক, এসবিএসি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনআরবি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, মধুমতি ব্যাংক, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক ও দি সিটি ব্যাংক।

আরো সংবাদ