কক্সবাজারে একই দিনে করোনা ভাইরাস আক্রান্ত ৭ জন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ৩০ নভেম্বর ২০২০ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২০-০৪-২৪ ১২:৫০:০২

কক্সবাজারে একই দিনে করোনা ভাইরাস আক্রান্ত ৭ জন

জসিম সিদ্দিকী : কক্সবাজার শহর, মহেশখালী ও টেকনাফে একই দিনে আরও ৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ জনে। কক্সবাজারের সিভিল সার্জন ডা: মাহবুবর রহমান জানিয়েছেন, ২৪ এপ্রিল শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত ল্যাবে সন্দেহভাজন ১০১ জনের সংগৃহিত নমুনা পরীক্ষার ফলাফলে ৭ জনের পজেটিভ এবং ৯৪ জনের করোনার নেগেটিভ ফলাফল এসেছে। মাহবুবর রহমান বলেন, নতুন করে আক্রান্ত এ রোগীদের মধ্যে একজন কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাসিন্দা। তিনি গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে এসে বাড়ীতে অবস্থান করছিলেন।

এছাড়া করোনা পজেটিভ হিসেবে শনাক্ত আরেকজন টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মিঠাপানির ছড়া এলাকার বাসিন্দা। তিনি গত এক সপ্তাহ আগে ঢাকা থেকে টেকনাফের বাড়ীতে এসে অবস্থান করছিলেন। অন্যদিকে মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার ৪ জন হোয়ানক ইউনিয়নের ১ জসসহ মোট ৫ জন নমুনা পরীক্ষায় পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছে। তারাও সম্প্রতি ঢাকা থেকে এসে মহেশখালীর কালারমারছড়া ও হোয়ানক বাড়ীতে এসে অবস্থান করেন। শুক্রবার নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া এই ৭ রোগীকে আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান সিভিল সার্জন। এর আগে বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের ১ বাসিন্দা করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন। তিনি নারায়ণগঞ্জ থেকে তাবলীগ জামাত ফেরত ছিলেন।

গত ১৯ এপ্রিল কক্সবাজারে আরও ৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল। এদের মধ্যে ৩ জন মহেশখালী উপজেলার শাপলাপুর ও বড় মহেশখালীর বাসিন্দা এবং ১ জন টেকনাফ উপজেলার বাহারছড়ার বাসিন্দা। এছাড়া ২২ এপ্রিল করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছিল কক্সবাজার শহরের টেকপাড়ার এক বাসিন্দা। তিনিও গত রোববার নারায়ণগঞ্জ ফেরত ছিলেন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে গত ১৫ এপ্রিল আরও ১ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল। তিনি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তমব্রু এলাকার বাসিন্দা। তিনিও নারায়ণগঞ্জ থেকে তাবলীগ জামাত ফেরত ছিলেন। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়–য়া জানিয়েছেন, গত ২৪ দিনে কলেজের ল্যাবে এ পর্যন্ত মোট ৭১৫ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেষ্ট করা হয়েছে। তার মধ্যে এ পর্যন্ত ১৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

আরো সংবাদ