কক্সবাজারে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ঋণ গননা বণার্ঢ্য আয়োজন - Coxsbazarkontho.com

বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০১-০৯ ০৯:৩২:৫৫

কক্সবাজারে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর ঋণ গননা বণার্ঢ্য আয়োজন

বলরাম দাশ অনুপম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর (মুজিববর্ষ) ঋণ গণনার উদ্বোধন উপলক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এ উপলক্ষে আজ ১০ জানুয়ারী বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকতে জেলা প্রশাসনের পক্ষ থেকে রয়েছে দিনব্যাপি বণার্ঢ্য আয়োজন।

Advertisements

এই বণার্ঢ্য আয়োজনের মধ্যে রয়েছে, শুক্রবার সকাল ১১টায় সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ১০০টি ছবি নিয়ে চিত্র প্রদর্শনী, বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা তেজগাঁওস্থ পুরাতন বিমান বন্দর ঋণ গননার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার, এর পর পরেই ১০০টি বেলুন উড়ানো এবং ১০০টি কবুতর অবমুক্ত করা হবে। সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সর্বশেষ রাত ৯টায় সাগরের মুক্ত আকাশে উড়ানো হবে ১০০টি ফানুস। এদিকে দিনব্যাপি এই বণার্ঢ্য অনুষ্ঠানে প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেন। তিনি জানান, এই বণার্ঢ্য অনুষ্ঠানকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে জেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করা হয়েছে।
Advertisements
এই আয়োজনের পাশাপাশি ঋণ গণননার উদ্বোধন উপলক্ষে শুধুমাত্র শুক্রবার এক দিনের জন্য স্থানীয় আবাসিক হোটেলগুলোতে সকলের জন্য ২৫ শতাংশ ডিসকাউন্টও দেয়া হবে।

আরো সংবাদ