কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-১১ ১৫:৪৪:৪২

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সংবাদ বিজ্ঞপ্তি : বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজারে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (১১ নভেম্বর) দিনব্যাপি উৎসব মুখর পরিবেশে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়। পরে জেলা যুবলীগ নেতারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষীকি উপলক্ষ্যে দুপুরে খতমে কোরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় মহান মুক্তিযুদ্ধের বীর শহিদ, জাতির পিতা বঙ্গবন্ধু, ১৫ আগস্টের শহীদে আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বিকালে কক্সবাজার শহীদ দৌলত ময়দানে জেলা যুবলীগের উদ্যোগে বিশাল যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, “জনগণের সুখ-দুঃখে যুব সমাজকে পাশে থাকতে হবে। সরকারের দেশ ব্যাপী উন্নয়ন কর্মকান্ড সাধারন মানুষের কাছে পৌছে দিতে যুবলীগকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। শেখ হাসিনা সরকার দলের শুদ্ধি অভিযান চালাচ্ছে, তাই অনুপ্রবেশকারী দুর্নীতিবাজ, চাঁদাবাজ এবং সন্ত্রাসীদের যুবলীগে স্থান দেয়া যাবে না। সন্ত্রাস, মাদক এবং চাঁদাবাজমুক্ত দেশ গড়াই এখন যুবলীগের প্রধান চ্যালেঞ্জ।
প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরেই আমাদের দেশ সেবায় এগিয়ে আসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার যৌবনকালসহ জীবনের পুরো সময়ই দেশের অসহায় মানুষের পাশে থেকে দেশ সেবায় বিলীন করে দিয়েছেন। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমোদের সবাইকে দেশের সেবা করতে রাজনীতি করতে হবে।”
বিশেষ অতিথির বক্তব্যে কানিজ ফাতেমা মোস্তাক এমপি বলেন, “ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। আর এ অগ্রগতিকে বাঁধাগ্রস্ত করতে একটি কুচক্রি মহল সব সময় চেষ্টা করছে। তাই এ অগ্রগতি ও উন্নয়নের ধারাকে টিকিয়ে রাখতে যুব সমাজকে সজাগ থাকতে হবে।”
সমাবেশে বক্তব্য রাখেন ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান, খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন, সদর উপজেলা যুবলীগের সভাপতি ইফতেখার উদ্দিন পুতু, কুতুব উদ্দিন, পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক ডালিম বড়ুয়া, সাহেদ ইমরান, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, জেলা যুবলীগের সিনিয়র নেতা ফরিদুল আলম, তাজমহল সিকদার, মির্জা ওবাইদ রুমেল, ইসমাঈল সাজ্জাদ।
সমাবেশ শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা কক্সবাজার শহর পদক্ষিণ করে। পরে ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষীকির কেক কাটা হয়।

আরো সংবাদ