কক্সবাজারে স্বাস্থ্যবিধি মেনে কোরবানি পশুর হাট! - কক্সবাজার কন্ঠ

রোববার, ৬ ডিসেম্বর ২০২০ ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-১৫ ০৪:৩৮:১৬

কক্সবাজারে স্বাস্থ্যবিধি মেনে কোরবানি পশুর হাট!

নিজস্ব প্রতিবেদক : করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে কক্সবাজার সদরের ঈদগাঁহ কোরবানির পশুর হাট! যদিও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে বাড়তি সতর্কতা ও ক্রেতা-বিক্রেতাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা এবং বাজার এলাকার সম্পূর্ণ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণসহ একাধিক পরিকল্পনা নিয়ে শুরু হয়েছে এই কোরবানির পশুর হাট।

জানা যায়, ১৪ জুলাই সকাল থেকে ক্রেতা-বিক্রেতাদের মুখে মাস্ক পরা, হাত ধোয়া ও সামাজিক দুরত্ব বজায় রাখাসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে বসছে এই পশুর হাট। এছাড়া ক্রেতা-বিক্রেতাদের ভিড় সামলানো, বাজারে ঢুকা ও বের হওয়া মনিটরিং, তাপমাত্রা পরিমাপ করা, দুর-দুরন্ত থেকে আগত পশু বেপারীদের থাকার ব্যবস্থা, সার্বক্ষনিক মেডিকেল টিমসহ নানা পরিকল্পনা নিয়ে পশুর হাট শুরু হয়েছে বলে জানান ইজারা প্রাপ্ত প্রতিষ্ঠান মেসার্স আর.এন এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক রমজানুল আলম।

সূত্রে প্রকাশ, আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে এই পশুর হাট ঈদগাঁহ বাসস্টেশন সংলগ্ন আরাকান সড়কের পাশাপাশি কলেজ গেইট এলাকার উন্মুক্ত স্থানেও বাজারটি সম্প্রসারিত হচ্ছে। করোনা মহামারিতে সকল জল্পনা-কল্পনা শেষে সর্বসাধারণের সেবা করার মানসিকতা নিয়ে সরকারি বিধি মোতাবেক ঈদগাঁহ বাজারটি ইজারা নিয়েছেন বলে জানান মেসার্স আর.এন এন্টারপ্রাইজের চেয়ারম্যান শহিদুল হক সোহেল।

অপরদিকে বিনামূল্যে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক বিতরণ, ১২টি স্থানে জীবানু প্রতিরোধক হাত ধোয়া ব্যবস্থা ও পশু কেনাকাটায় দিন-রাত ২৪ ঘন্টা পর্যাপ্ত লাইটিং এর ব্যবস্থা রয়েছে। এছাড়া জালটাকা শনাক্তের মেশিন বসানো, পশু গাড়ীতে উঠা-নামানোর ক্ষেত্রে উচু স্তুপের ব্যবস্থাসহ অনলাইনের মাধ্যমে টাকা লেনদেনের সুবিধা রয়েছে বলে জানা গেছে।

আরো সংবাদ