কক্সবাজারে ৫ জনের গুলিবিদ্ধ দেহ উদ্ধার - কক্সবাজার কন্ঠ

রোববার, ৯ আগস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২০-০৭-২৮ ০৯:৫৭:২৫

কক্সবাজারে ৫ জনের গুলিবিদ্ধ দেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের টেকনাফে ৪ জন এবং সদরে ১ জনসহ মোট ৫ জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও অস্ত্র। ২৮ জুলাই ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন এবং কক্সবাজার শহরের সমুদ্র সৈকতের কবিতা চত্বরের ঝাউবাগান থেকে গুলিবিদ্ধ অবস্থায় মরদেহগুলো উদ্ধার হয়েছে। কক্সবাজার সদর হাসপাতাল সূত্র জানিয়েছে, সকালে টেকনাফ থেকে ৪ জনের এবং কক্সবাজার শহর থেকে গুলিবিদ্ধ ১ জনের মৃতদেহ নিয়ে আসে পুলিশ। লাশগুলো কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, টেকনাফের খারাংখালী এলাকায় ইয়াবার লেনদেন নিয়ে ২ গ্রুপের মধ্যে গোলাগুলি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক কারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে চারজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে চিকিৎসকরা তাদেরকে মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, ২টি দেশীয় অস্ত্র ও ৮ রাউন্ড গুলি উদ্ধার করে। নিহতদের মধ্যে বাংলাদেশি ও রোহিঙ্গা রয়েছে। ময়না তদন্তের জন্য নিহতদের মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের আমতলির আব্দুল মালেকের ছেলে আনোয়ার হোসেন, পূর্ব মহেশখালীয়া পাড়ার হাকিম মিয়ার ছেলে আনোয়ার হোসেন, নয়া বাজারে নূর মোহাম্মদের ছেলে মোহাম্মদ ইসমাইল ও খারাংখালির আব্দুল ছালামের মোহাম্মদ নাছির। পুলিশের ভাষ্যমতে নিহত ৪ জনই মাদক ব্যবসায়ী ছিলেন।

এদিকে ভোরে কক্সবাজার শহরের সমুদ্র সৈকত সংলগ্ন কবিতা চত্বর এলাকার ঝাউবাগান থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত ১ যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি শাহজাহান কবীর।

ওসি বলেন, স্থানীয়দের কাছ থেকে গোলাগুলির খবর শোনে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে অস্ত্রধারী লোকজন পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে আনুমানিক ২৫/২৬ বছরের অজ্ঞাত একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এসময় ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় ১০০ ইয়াবা, ১ দেশিয় তৈরী বন্দুক ও ১ টি গুলি। উদ্ধার হওয়া যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, মাদক ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরিন বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।

আরো সংবাদ