কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১ মার্চ ২০২১ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১৮ ১২:২৪:১৮

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন আগামী ২৭ ফেব্রুয়ারি (শনিবার) অনুষ্ঠিত হবে। ১৭ ফেব্রুয়ারি (বুধবার) দুই প্যানেলের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। প্রতিবারের এবারও নির্বাচনে ১৭টি পদের জন্য দুই প্যানেল থেকে লড়বে ৩৪ জন প্রার্থী।

একদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) এবং সাধারণ সম্পাদক পদে সাবেক পিপি ও বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ কে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

ওই প্যানেলের অন্যান্য প্রার্থীদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদে এড. নুরুল আমিন, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. একেএম এরশাদ উল্লাহ মিল্টন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে এড. মোহাম্মদ ইসহাক, এড. আব্বাছ উদ্দিন চৌধুরী, এড. হরিসাধন, এড. মিসেস সফা বিনতে আব্দুল্লাহ, এড. একরামুল হুদা, এড. বেদারুল আলম, এড. মোশারফ হোসেন, এড. মোহাম্মদ রাশেদ ও এড. মীর হারুনুল এরশাদ।

অন্যদিকে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে তৃতীয় বারের সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান ঘোষণা করা হয়েছে।

ওই প্যানেলের অন্যান্য প্রার্থীদের মধ্যে, সিনিয়র সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আব্দুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে নুরু রশিদ, সদস্য পদে যথাক্রমে, এড. মোহাম্মদ আবুল আলা, ছব্বির আহমদ, নুরুল মোর্শেদ আমিন, মোহাম্মদ ফরিদ উদ্দীন ফারুকী, মোস্তাক আহমদ চৌধুরী, নাজিম উদ্দীন, রাবিয়া সুলতানা, মোহাম্মদ মামুনর রশিদ ও শাহ আলম।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তারমধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৬৮২জনের। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হবে ৪৮ জনের।

আগামী ২৭ ফেব্রুয়ারি শনিবার পৃথক ২টি ভোট কেন্দ্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হবে। গঠনতন্ত্র অনুসারে আগামী ২০ ফেব্রুয়ারি শনিবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালনার জন্য সমিতির বিশেষ সাধারণ সভা করে সিনিয়র আইনজীবী এডভোকেট কামরুল হাসানকে প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী ও এডভোকেট মুহাম্মদ বাকের কে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট নুর উল আলম, এডভোকেট আবু ছিদ্দিক, এডভোকেট ফরিদ আহামদ ও এডভোকেট সিরাজ উল্লাহ’কে কমিশনার করে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

আরো সংবাদ