কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি - কক্সবাজার কন্ঠ

রোববার, ১১ এপ্রিল ২০২১ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-২৫ ১৪:৩১:১৩

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

শহর সংবাদদাতা :  জমে উঠেছে কক্সবাজার জেলা আইনজীবি সমিতির নির্বাচন। ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য আইনজীবি সমিতির কার্যনির্বাহী পরিষদের এই নির্বাচনকে কেন্দ্র করে চলছে শেষ মুর্হূত্বের প্রচারণা।

শনিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এক টানা ভোট গ্রহণ চলবে। এবারের নির্বাচনে মোট ৭৩০ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সিনিয়র আইনজীবি এডভোকেট কামরুল ইসলামকে প্রধান করে একটি নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করা হয়েছে।

এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৭টি পদের বিপরীতে লড়ছেন দুটি প্যানেলের ৩৪ প্রার্থী। উভয় প্যানেলের প্রার্থীরা আইনজীবিদের জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করছেন এডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল), সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট নুরুল আমিন, সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ রফিক উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট এরশাদ উল্লাহ সিকদার, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট একেএম এরশাদ উল্লাহ (মিলটন), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট শওকত বেলাল, সদস্য পদে যথাক্রমে এডভোকেট মোহাম্মদ ইসহাক-১, এডভোকেট আব্বাছ উদ্দিন চৌধুরী, এডভোকেট হরিসাধন পাল, এডভোকেট মিসেস সফা বিনতে আব্দুল্লাহ (ছবাহ), এডভোকেট একরামুল হুদা, এডভোকেট বেদারুল আলম, এডভোকেট মোশাররফ হোসেন, এডভোকেট মোহাম্মদ রাশেল ও এডভোকেট মীর হারুনুল এরশাদ।

অন্যদিকে জাতীয় আইনজীবি ঐক্য পরিষদের প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুল মন্নান, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ্, সহ-সভাপতি এডভোকেট আমির হোছাইন-২, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট আবদুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট নুরুল আজিম, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট রশিদুল আলম চৌধুরী, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট নুরু রশিদ, সদস্য যথাক্রমে-এডভোকেট মোহাম্মদ আবুল আলা, এডভোকেট সব্বির আহমদ, এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট ফরিদ উদ্দীন ফারুকী, এডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট রাবেয়া সুলতানা, এডভোকেট মামুনর রশিদ এবং এডভোকেট শাহ আলম।

আরো সংবাদ