কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে ৩ সদস্য নিয়োগ দেয়া হয়েছে - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-২৫ ১৮:৪৮:০০

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে ৩ সদস্য নিয়োগ দেয়া হয়েছে

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে ৩ সদস্য নিয়োগ দেয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালনা বোর্ডের সরকার মনোনীত ৩ সদস্য নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ প্রাপ্তরা হলেন, এডভোকেট প্রতিভা দাশ, সুপ্ত ভূষণ বড়ুয়া ও মাসুকুর রহমান বাবু।২৫ নভেম্বর বিকালে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। নিয়োগ প্রাপ্তদের মধ্যে এডভোকেট প্রতিভা দাশ এর আগে টানা ২ বার কউকের পরিচালনা বোর্ডের সদস্য ছিলেন। এ নিয়ে তৃতীয় মেয়াদে আবারো কউকের সদস্য হিসেবে মনোনীত হলেন। তিনি কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি এবং কক্সবাজার আইন কলেজের প্রভাষক। তার বাড়ী কক্সবাজার শহরের এন্ডারসন রোডে। সুপ্ত ভূষণ বড়ুয়া জেলা আওয়ামী লীগের সদস্য ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ সভাপতি। তিনি রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি এলাকার বাসিন্দা ।

এছাড়া আরেক সদস্য মাসুকুর রহমান বাবু জেলা আওয়ামী যুবলীগের নেতা। তিনি কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়ার মাহবুবুর রহমান মাবুর ছোট ভাই।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মোট ১৯ জন পরিচালনা বোর্ডের সদস্য। এদের মধ্যে চেয়ারম্যান ছাড়া ১৫ জন পদাধিকার বলে সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা এবং অপর ৩ জন সরকার কর্তৃক মনোনীত হন। গত ১৪ আগস্ট কউকের বর্তমান চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ফোরকান আহমেদ তৃতীয় মেয়াদে ২ বছরের জন্য দায়িত্ব পান।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৬ এর ধারা ৫ এর ১ (ঢ) এবং ৫(৫) এর উপধারা অনুযায়ী সরকার নিন্মবর্ণিত ৩ জন (সুপ্ত ভূষণ বড়ুয়া, এডভোকেট প্রতিভা দাশ ও মাসুকুর রহমান বাবু ব্যক্তিকে ২৪ নভেম্বর ২০২০ হতে ২৩ নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত ৩ বছরের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য হিসেবে নিয়োগ প্রদান করলেন।

আরো সংবাদ