রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভার মুলতবী সভা অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-১২-০৫ ০৩:২০:৪৩

রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভার মুলতবী সভা অনুষ্ঠিত

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভার মুলতবী সভা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার ইউনিটের ৪৮তম বার্ষিক সাধারণ সভা-২০২০ এর মুলতবী সভা ৪ ডিসেম্বর সকাল ১০.৩০ টায় মোটেল রোডস্থ রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে ইউনিটের ভাইস-চেয়ারম্যান এড.আয়াছুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার সভাপতি উপস্থিত সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে সভার কার্যসুচী মোতাবেক সভা শুরু হয়।

সভার শুরুতে ইউনিট সেক্রেটারী মো. খোরশেদ আলম বর্তমান বৎসরে মৃত অত্র ইউনিটের সম্মানীত আজীবন, বার্ষিক ও যুব সদস্যদের জন্য শোক প্রস্তাব উপস্থাপন করেন। এ ছাড়াও বর্তমান বৎসরে কক্সবাজার জেলার যে সকল কৃতি সন্তান অকালে মৃত্যবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সভায় মৃত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
ইউনিট সেক্রেটারী সভায় উপস্থিত সকল সদস্যদের অবগতির জন্য ২০১৯ সালের বার্ষিক সাধারণ সভার কার্য বিবরনী, ২০২০ সালের বার্ষিক কর্ম প্রতিবেদন, ২০২০ সালের ৮৩,২৬,২৪৫/- (তিরাশি লক্ষ ছাব্বিশ হাজার দুইশত পঁয়তাল্লিশ) টাকা আয় ও ব্যয়সহ ইউনিটের আয় ব্যয়ের হিসাব, ২০১৯ সালের অডিট রির্পোট, ২০২১ সালের সম্ভাব্য আয় ব্যয়ের বাজেট সভায় উপস্থাপন ও পাঠ করে উপস্থিত সদস্যদের অনুমোদন চাইলে তা সর্বসম্মতিক্রমে সভায় অনুমোদিত হয়। সভায় বক্তব্য রাখেন ইউনিটের আজীবন সদস্য নুরুল আমিন ছিদ্দিকি, নাজিম উদ্দিন চৌধূরী, এড. সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান, এড. ফরিদুর রহমান, বালিকা মাদ্রাসার অধ্যক্ষ, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল করিম মাদু। সভায় বক্তারা পূর্বের সকল অনিয়মকে দুর করে নতুন আলোয় ইউনিট ও রেড ক্রিসেন্ট কার্যক্রমকে আলোকিত করার জন্য বর্তমান কমিটিকে অনুরোধ জানান।
সভায় ইউনিট কার্যনির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান এড.আয়াছুর রহমান, সেক্রেটারী মো. খোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য এ.টি.এম.জিয়া উদ্দিন চৌধূরী, জাহাঙ্গীর আলম জানু, অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, মাহমুদল করিম মাদু, অধ্যাপক আবদুর রহিম, ইউনিটের আজীবন ও যুব রেড ক্রিসেন্ট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। মুলতবী সভা শেষে তিন বছর মেয়াদে ইউনিট কার্যনির্বাহী কমিটি নির্বাচন’২০২১-২০২৩ এর নির্বাচনী তফসিল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী বদিউল আলম। এসময় নির্বাচন কমিশনার অধ্যাপক আবু তাহের, ডা. চন্দন কান্তি দাস, নির্বাচন কমিশন সচিব ও ইউনিট লেভেল কর্মকর্তা আজরু উদ্দিন সাফ্দার উপস্থিত ছিলেন। নির্বাচনী তফসিল ঘোষনার জন্য উপস্থিত আজীবন সদস্যগণ করতালির মাধ্যমে নির্বাচন কমিশন সদস্যদের অভিননন্দিত করেন।

আরো সংবাদ