কুহেলিয়া নদী রক্ষা ও সমুদ্র সৈকত দখলমুক্ত করতে হবে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১৭ ১৭:২৬:০৫

কুহেলিয়া নদী রক্ষা ও সমুদ্র সৈকত দখলমুক্ত করতে হবে

কুহেলিয়া নদী রক্ষা ও সমুদ্র সৈকত দখলমুক্ত করতে হবে

গ্রীণ ভয়েস বাংলাদেশ’র মানববন্ধনে বক্তারা কুহেলিয়া নদী রক্ষা ও সমুদ্র সৈকত দখলমুক্ত করতে হবে

সংবাদ বিজ্ঞপ্তি  : কক্সবাজারের মহেশখালী উপজেলাস্থ প্রসিদ্ধ কুহেলিয়া নদীর দখলমুক্ত, খনন ও বাঁধ নির্মাণ এবং কক্সবাজার সমুদ্র সৈকতের প্যারাসেলিং পয়েন্টেরসহ সকল স্থাপনা ও বাঁধ সরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন করেছে পরিবেশবাদী সংগঠন গ্রীনভয়েস বাংলাদেশ কক্সবাজার জেলা শাখা।

রবিবার (১৭ জানুয়ারী) সকাল ১১টায় গ্রীণ ভয়েস বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি জাবেদুল আনোয়ারের সভাপতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার জেলা সভাপতি বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, গ্রীণ ভয়েস বাংলাদেশ’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক আলমগীর কবির, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, সাংগঠনিক সম্পাদক এইচএম নজরুল ইসলাম ও দপ্তর সম্পাদক দোলন ধর। বক্তব্য রাখেন, গ্রীনভয়েস বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সাহেদ, কক্সবাজার শহর শাখার সভাপতি কফিল উদ্দীন এবং উপজেলা সমন্বয়কবৃদ। মানববন্ধনে বক্তারা বলেন, কক্সবাজার জেলাজুড়ে পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড চলছে। একই সাথে নানাভাবে পরিবেশ ধ্বংস করা হচ্ছে।

প্যারাসেলিং পয়েন্টেসহ অপরিকল্পিত স্থাপনা ও বাঁধ দিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতের মারাত্মকভাবে ধ্বংস করা হচ্ছে। পরিবেশ রক্ষায় স্থাপনা ও বাঁধ সরিয়ে নিতে হবে। একইভাবে কক্সবাজারের প্রসিদ্ধ নদী কুহেলিয়াকেও গলাটিপে হত্যা হয়েছে। দখলকারীদের থাবায় নদীটি প্রায় মরে গেছে। এই নদীকে রক্ষায় সরকারকে সব ধরণের ব্যবস্থা নিতে হবে। মানববন্ধনের অন্যান্যের মধ্যে অংশ নেন, সেলিনা আকতার, ওয়াহিদ মুরাদ, তাসিব, বেলাল, মুন্না, ইমতিয়াজ প্রমুখ।

আরো সংবাদ