কৃষকদের কাছ থেকে ধান কিনলেন জেলা প্রশাসক - Coxsbazarkontho.com | Newspaper

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৫-২৩ ১১:৫৩:২০

কৃষকদের কাছ থেকে ধান কিনলেন জেলা প্রশাসক


জসিম সিদ্দিকী:নায্য দাম দিতে কক্সবাজার জেলার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ও চাল ক্রয় শুরু করা হয়েছে। ২৩ মে সদর উপজেলার খুরুস্কুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই ধান ও চাল ক্রয়ের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।
এ সময় জেলা প্রশাসক কামাল হোসেন বলেন,মধ্যসত্ত্বভোগীরা যাতে সুবিধা গ্রহণ না করতে পারে সে জন্য সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে।। প্রতিটি ইউনিয়ন থেকে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করা হবে। কোনো ভাবেই কোনো সিন্ডিকেট ধান দিতে পারবে না। এতে করে কৃষকরা হয়রানি হবে না। বেশি সংখ্যক কৃষক যাতে ধান বিক্রি করতে পারে সে জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক দেবদাস চাকমা, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন,উপজেলা কৃষি কর্মকর্তা জিবাংশু দাশসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।
সদর উপজেলা থেকে ২০৩ মেট্রিক টন ধান এবং ৫৪৫ মেট্রিক টন চালসহ জেলার ৮টি উপজেলা থেকে সর্বমোট ১,৬৩৯ মেট্রিক টন ধান এবং ৫,৩৯৬ মেট্রিক টন চাউল ক্রয়ের লক্ষ্যমাত্রা নিয়ে আগস্ট পর্যন্ত ধান ও চাল ক্রয় অব্যাহত থাকবে বলে কৃষি বিভাগ সূত্রে জানানো হয়।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১