খুলে দেয়া হয়েছে পাথরঘাটার বেসরকারি হাসপাতাল-ক্লিনিক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১১ ১৬:০৪:৫৮

খুলে দেয়া হয়েছে পাথরঘাটার বেসরকারি হাসপাতাল-ক্লিনিক

খুলে দেয়া হয়েছে পাথরঘাটার বেসরকারি হাসপাতাল-ক্লিনিক

জাফর ইকবাল,পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার গত ২৪ ডিসেম্বর পরিদর্শন করেছেন বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান । এ সময় উপজেলার সবকটি বেসরকারি হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সেবার মান যথাযথ রয়েছে বলে সন্তুষ্টি প্রকাশ করেন। এতে প্রসূতি নারীসহ স্থানীয় মানুষজন স্বল্প টাকায় সেবা পেয়ে তারা দারুন খুশি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল ফাত্তাহ বলেন, পাথরঘাটার প্রত্যন্ত অঞ্চলের প্রসূতি নারীসহ সাধারণ মানুষও খুবই গরীব অসহায়। তাই এ অঞ্চলে স্বল্প টাকায় চিকিৎসা খুবই প্রয়োজন। না হলে তারা হাতুড়ে ডাক্তারের কাছে গিয়ে বিপদে পড়েন। সাধারণ মানুষের স্বার্থে বেসরকারি স্বাস্থ্য সেবা উদ্যোক্তাদের স্বল্প টাকায় সেবা দিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। ওই ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক গন স্বল্প টাকায় সেবা দিতে সর্বোত্তম চেষ্টা করে যাচ্ছেন।

পাথরঘাটা বেসরকারি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার সূত্রে জানা গেছে, হাতুড়ে ডাক্তারের কাছে সাধারণ মানুষ যেন না যায় এজন্য পাথরঘাটার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং ডায়গনিক সেন্টার পাথরঘাটা পৌরশহর সহ গ্রাম পর্যায়ে শাখা খোলা হয়েছে। ওই সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মাধ্যমে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা চলছে।

বিষখালী নদী তীরবর্তী কুপধন গ্রামের প্রসূতি নারী সীমা আক্তার এবং বলেশ্বর নদীর তীরবর্তী পদ্মা গ্রামের প্রসূতি নারী হাসি বেগম ও রূহিতা গ্রামের ফাহিমা আক্তার বলেন, গ্রামের গরীব ও অসহায় নারী আমরা। আমাদের পক্ষে ঢাকা-বরিশাল -এ গিয়ে প্রসূতি সেবা নেওয়া সম্ভব ছিল না। যা বাড়ির কাছেই পাথরঘাটা বেসরকারি ক্লিনিকে সেবা নিতে পেরেছি। স্বল্প টাকায় এ সেবা পেয়ে আমরা দারুণ খুশি।

পাথরঘাটা উপজেলা বেসরকারি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সিকদার নিরু বলেন, পাথরঘাটায় অসহায় ও সাধারণ মানুষের জন্য এ প্রতিষ্ঠানের সেবা দিয়ে যাচ্ছে। দক্ষিণের এ উপজেলার সকল মানুষকে স্বল্প টাকায় সেবা দেয়াই আমাদের প্রধান লক্ষ্য।

এ ব্যাপারে বরগুনা সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেন, দিনব্যাপী পাথরঘাটা উপজেলার ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন শেষে দেখা গেছে, সকল নিয়মকানুন মেনেই তারা সেবা দিয়ে যাচ্ছেন। তবে পূর্বে দু’একটি সমস্যা ছিল বর্তমানে সমাধান করা হয়েছে। আর সুফিয়া ডায়গনিস্ট সেন্টারের ভবন নিম্নমানের থাকায় তাদের দ্রুত ভবন পরিবর্তনের জন্য নির্দেশ দেয়া প্রদান করা হয়েছে।

আরো সংবাদ