চকরিয়ায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা - কক্সবাজার কন্ঠ । কক্সবাজারের মুখপত্র

শনিবার, ৬ জুন ২০২০ ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-১০-০৩ ১২:৩১:১০

চকরিয়ায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: চকরিয়া পৌরসভা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এ অভিযান পরিচালনা করেন।

বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর বাজারে অভিযান চলে। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির কারণে ৪টি মুদির দোকানকে এক লক্ষ টাকা, ইনসাফ নামের একটি রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন এবং শব্দ দূষণের কারণে ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি মুদির দোকান ব্যবসায়ীদের অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি না করতে সতর্ক করে দেওয়া হয়েছে। চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানান, বাড়তি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালানো হয়েছে। বাজারে পেঁয়াজের মজুদ সন্তোষজনক লক্ষ্য করা গেছে। তবে ওই ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় তাদের জরিমানা করা হয়েছে। যতদিন পেঁয়াজের বাজার স্বাভাবিক না হবে, ততদিন পেঁয়াজ বিক্রিয় মূল্যের উপর প্রশাসনিক নজরদারি থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর হায়দার আলী, উপজেলা প্রশাসনের টেকনিশিয়ান এরশাদুল হক ও চকরিয়া থানার একদল পুলিশ।

আরো সংবাদ