চকরিয়ায় স্কুলের বই বিক্রি নিয়ে তোলপাড়  - Coxsbazarkontho.com | Newspaper

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০১৯-১১-০৫ ১৬:৩৯:২৪

চকরিয়ায় স্কুলের বই বিক্রি নিয়ে তোলপাড় 

নিজাম উদ্দিন, চকরিয়া:কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে রাতের আঁধারে স্কুলের পুরাতন বই বিক্রি করায় ট্রাক জব্দ করেছে জনতা। এসময় আটক করা হয় গাড়ির চালক হেলপারসহ ৪ জনকে। তারা সাতকানিয়া উপজেলার কেরানীহাটের বাসিন্দা। সোমবার দিবাগত রাত দশটার দিকে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে ঘটেছে এ ঘটনা। স্কুল পরিচালনা কমিটি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন জানান, রাত ১১টার দিকে স্কুল সীমানায় বইভর্তি একটি ট্রাক অবস্থান করছে এমন খবর পেয়ে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়। এসময় ট্রাক চালক, হেলপার ও দুইজন কাগজ বিক্রেতা ফেরিওয়ালাকে আটক করা হয়েছে। তারা স্বীকার করেছে, স্কুল শিক্ষক ও পরিচালনা কমিটির সাথে দাম-দর করে পুরাতন বইগুলো কিনে নেয়।

তবে স্কুল পরিচালনা কমিটির সদস্য মুজিবুর রহমান ও আবুল কালাম, প্রধান শিক্ষকের যোগসাজশে বই পাচার কাজে কিছু শিক্ষক ও কমিটির সদস্য জড়িত রয়েছে বলে গণমাধ্যমকে জানান। এ বিষয়ে কিশলয় প্রাক্তন ছাত্র সংসদ (২০০২ ব্যাচ)এর সদস্য মহিদুল আলম টিটু জানান, দীর্ঘ সময় ধরে কিশলয় স্কুল পরিচালনা কমিটিতে দুটি পক্ষে বিভক্ত রয়েছে। তারা যেকোন কাজে একে অপরের প্রতি ভিন্নমত অবলম্বন করে আসছে। এ ঘটনাটি কমিটির পক্ষ-বিপক্ষের রোষানল থেকে উৎপত্তি বলে ধারণা করেন তিনি।

Advertisements

এ বিষয়ে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক তাজুল ইসলাম জানান, দীর্ঘ সময়ের পুরাতন বইগুলো নষ্ট হয়ে যাচ্ছিল। কমিটির মাধ্যমেই বইগুলো বিক্রি করা হয়। দিনের বেলায় স্কুলে জেএসসি পরীক্ষা চলায় সন্ধ্যায় বইগুলো বস্তাভর্তি করতে রাত হয়ে যায়। এ বিষয়টি ভিন্নভাবে প্রবাহিত করছে একটি মহল।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর উদ্দিন মুহাম্মদ শিবলী নোমান জানান, এ ঘটনার পর তদন্ত কমিটি গঠন করে যাচাই করা হয়েছে। পুরনো বইগুলো বিক্রি করতে স্কুলের পক্ষে থেকে দরপত্র প্রস্তুত করা হয়েছিল। কিন্তু পরিচালনা কমিটির স্বাক্ষর না থাকায় এটি প্রকাশ করা হয়নি, বিষয়টি আরো খতিয়ে দেখা হচ্ছে।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০