চকরিয়ায় ২০ একর বনভুমি দখলমুক্ত করল প্রশাসন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-১২-০১ ১০:৫৫:৪৯

চকরিয়ায় ২০ একর বনভুমি দখলমুক্ত করল প্রশাসন

চকরিয়ায় ২০ একর বনভুমি দখলমুক্ত করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া ফুলছড়ি বনবিট ও মেধাকচ্ছপিয়া বিটের অধীনে বনবিভাগের বনায়ন ধ্বংস করে নির্মিত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এসময় ২০ একর বনভুমি উদ্ধার করা হয়। ১ ডিসেম্বর চকরিয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) তানভীর হোসেন এই অভিযানের নেতৃত্ব দেন।

এ সময ফুলছড়ি বনবিট কর্মকর্তা আকরাম হোসেন ফরেস্টার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা, ফুলছড়ি বনবিট, নাপিতখালী বনবিট, রাজঘাট বিট, খুটাখালী বিট, মেধাকচ্ছপি বিট, ডুলাহাজারা বিট ও ফাসিয়াখালী বনবিটের বিট কর্মকর্তা ও ফরেস্ট গার্ড এবং ভিলেজার অংশ নেন।

ফুলছড়ি বনবিটের অধীনে ২০১৮-২০১৯ সালের বনায়ন নির্বিচারে কেটে শতাধিক অবৈধ স্থাপনা গড়ে তুলে। মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলা অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়া হয় এবং প্রায় ২০ একর বনবভুমি দখলমুক্ত করা হয়   এছাড়া একই অভিযানে মেধাকচ্ছপিয়া মাদার গর্জন বাগানেও অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।এর আগেও কয়েক বার উচ্ছেদ করলেও ফের সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছিল দখলবাজ চক্র। এব্যাপারে ফুলছড়ি বনবিট কর্মকর্তা বাদী হয়ে বনায়ন ধ্বংসকারী ও দলখবাজদের বিরুদ্ধে ৭টি মামলা দায়ের করেছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তোহিদুল ইসলাম বলেন,বন ধ্বংস করে বনভুমি জবর দখলকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। বনভুমিতে কোন জবর দখলকারীদের থাকতে দেয়া হবে না।

আরো সংবাদ