টেকনাফে পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবা উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২ ডিসেম্বর ২০২০ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-১১-১৬ ২০:০২:২১

টেকনাফে পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফে পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবা উদ্ধার

ফরহাদ আমিন : টেকনাফে পৃথক অভিযান চালিয়ে৭০ হাজার ইয়াবা সহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। রোববার রাতে উপজেলার দমদমিয়া চেকপোস্ট ও খারাংখালী জাহাঙ্গীরের মাছের প্রজেক্ট সংলগ্ন নাফনদীর তীর এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক হলেন হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া এলাকার মৃত কাদির হোছনের ছেলে মোঃ ইলিয়াছ হোসেন (৪৮)।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি বলেন, হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বিওপি দক্ষিণে নাইক্ষ্যংখালী ২নম্বর ওয়ার্ডের স্লুইসগেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ সদর বিওপি একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় অবস্থান নেয়। জাহাঙ্গীরের মাছের প্রজেক্টের পূর্ব পাশ বরাবর নাফনদী দিয়ে একজন ব্যক্তি একটি প্লাস্টিকের বস্তা মাথায় করে উঠতে দেখে টহলদল তাকে চ্যালেঞ্জ করে। পাচারকারী টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তার সাথে থাকা বস্তাটি ফেলে নাফনদীতে ঝাপ দিয়ে সাঁতরে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।ফেলে যাওয়া প্লাস্টিকের বস্তাটি উদ্ধার করে খুলে গণনা করে ১ কোটি ৮০ লাখ টাকার মূল্য মানের ৬০হাজার ইয়াবা পাওয়া যায়।

অপরদিকে একইদিন সন্ধ্যার দিকে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া চেকপোস্টে একটি টহলদল নিয়মিত যানবাহন তল্লাশি পরিচালনা করছিল।জাদিমোড়া হতে টেকনাফগামী একটি সিএনজি চেকপোস্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।সিএনজিটি তল্লাশিকালীন চালকের আচর সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশির এক পযার্য়ে সিএনজির পিছনে তৈলের ট্যাংকির উপরে অভিনব কায়দায় ফিটিং করা অবস্থায় ৩০লাখ টাকার মূল্য মানের১০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।এসময় মাদক পাচারে ব্যবহৃত সিএনজিসহ চালককে আটক করা হয়।

তিনি আরো বলেন,উদ্ধারকৃত ইয়াবাসহ আটকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।এছাড়া মালিকবিহীন ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

আরো সংবাদ