টেকনাফে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে চেক বিতরণ ও কার্যক্রম পরিদর্শন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-২৫ ১৫:৪৪:৩২

টেকনাফে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে চেক বিতরণ ও কার্যক্রম পরিদর্শন

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে আইসিআরসি এর সহযোগীতায় ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) প্রকল্প বাস্তায়ন করছে । হ্নীলা ইউনিয়নের জেলেপাড়া কমিউনিটি থেকে সুবিধাভোগী নির্বাচন শেষে প্রত্যেক সুবিধাভোগী ও তার পরিবারের মতামতের ভিত্তিতে প্রত্যেক পরিবারের জন্য আয় বৃদ্ধিমুলক প্রকল্প গ্রহন করা হয়। সুবিধাভোগী কর্তৃক গৃহিত প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নিজেদের আর্ত সামাজিক উন্নয়নের লক্ষ্যে উক্ত প্রকল্পের বাছাইকৃত ১৬৩ জন সুবিধাভোগীর মধ্যে ২৫ নভেম্বর হ্নীলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মোট ৪৯,২৯,০০০/- (ঊনপঞ্চাশ লক্ষ ঊনত্রিশ হাজার টাকা) টাকার চেক হস্তান্তর করা হয়। চেক হস্তান্তর অনুষ্ঠানের উদ্ধোধন করেন ইউনিট এর ভাইস-চেয়ারম্যান এড.আয়াছুর রহমান। উদ্ধোধনি অনুষ্ঠানের বক্তব্যে হ্নীলা ইউনয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহুদ আলী বলেন এ যাবতকাল যতটি দাতা সংস্থা গরীব অসহায় পরিবারকে সাহায্য সহযোগীতা করেছেন, তারমধ্যে রেড ক্রিসেন্টই সবচেয়ে বেশি অনুদান প্রদান করেছেন, একমাত্র রেড ক্রিসেন্ট ই যে পরিমান অনুদান প্রদান করেছেন তাতে প্রতিটি পরিবারের পক্ষেই সহজে ঘুরে দাড়ানো সম্ভব। তিনি প্রত্যেক সুবিধাভোগীকে প্রাপ্ত টাকা অন্যকোন কাজে ব্যবহার না করে তাদের গৃহিত প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নের জন্য অনুরোধ করেন। সভায় আরো বক্তব্য রাখেন ইউনিট সেক্রেটারী মোঃ খোরশেদ আলম, সোসাইটির পরিচালক ও কক্সবাজার পিএমও-এমআরআরও প্রকল্পের ইনচার্জ এম.এ.হালিম, আইসিআরসি প্রতিনিধি শাহদাত হোসেন। সভাপতির বক্তব্যে এড.আয়াছুর রহমান বলেন প্রাপ্ত টাকা সঠিকভাবে ব্যবহার করে আপনারা আপনাদের অবস্থার পরিবর্তন করবেন। এরি মাধ্যমে আপনার গ্রাম, ইউনিয়ন, উপজেলা, জেলা তথা দেশের অবস্থার পরিবর্তন হবে।

Coxsbazarkontho

Coxsbazar, Bangladesh

এসময় স্থানীয় ইউপি মেম্বার, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গীর আলম, অধ্যাপক আবদুর রহিম, সোসাইটির উপ-পরিচালক হাবীব আহম্মেদ, ইকোসেক প্রকল্প কর্মকর্তা আজরু উদ্দিন সাফদার, প্রকল্পের সমন্বয়কারী সাইফুল ইসলাম, সিইএ অফিসার মোশারেফ হোসেন খান, আইসিআরসি প্রতিনিধি চম্পা চাকমা সহ ইকোসেক প্রকল্পের অন্যান্ন কর্মকতা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন। বর্তমান সময়ে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কথা মাথায় রেখে তিনধাপে ১৬৩ জনের মধ্যে উক্ত চেক হস্তান্তর করা হয়। চেক হস্তান্তরকালীন সময়ে প্রতিটি পরিবারকে একটি করে বড় সাইজের মাদুর প্রদান করা হয়।
চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য ও সোসাইটির কর্মকর্তাবৃন্দ ব্রিটিশ রেড ক্রস সহায়তায় ইউনিট কর্তৃক পরিচালিত ভিটুআর প্রকল্পের সমন্বয় সভায় অংশগ্রহন করেন ও প্রকল্পের কার্যক্রম সম্পর্কে ধারনা লাভ করেন। সমন্বয় সভা শেষে প্রতিনিধিবৃন্দ হাজম পাড়ায় আইএফআরসির সহায়তায় রেড ক্রিসেন্ট সোসাইটি কর্তৃক নির্মানাধীন মাতৃ মঙ্গল ও শিশু কল্যান কেন্দ্রের চলমান নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শণ করেন।

আরো সংবাদ