টেকনাফে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-০৯-০৯ ০৭:৪৪:৩৮

টেকনাফে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার

সংবাদ বিজ্ঞপ্তি :  কক্সবাজারের টেকনাফে ১ লাখ ২০ হাজার ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করেছে বিজিবি। ৮ সেপ্টেম্বর রাতে উপজেলার লাফারঘোনা সংলগ্ন নাফনদীর তীর এলাকা থেকে ইয়াবাসহ নৌকাটি জব্দ করা হয়। ৯সেপ্টেম্বর বেলা পৌনে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, টেকনাফ  বিওপি একটি বিশেষ টহলদল নাফনদীতে নিয়মিত টহলে যান। রাতে  লাফারঘোনা বরাবর নাফনদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা একটি বড় চালান প্রবেশ করবে এমন তথ্যে উক্ত স্থানে টহলদল অবস্থান নেয়। কিছুক্ষণ পরে কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকাযোগে নাফনদীর কিনারায় ভিড়তে দেখে টহলদল সদস্যরা চ্যালেঞ্জ করে।

এসময় পাচারকারীরা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করে নৌকা থেকে  লাফিয়ে নেমে অন্ধকারের সুযোগ নিয়ে কেওড়া জঙ্গলে ভিতর দিয়ে পাশ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ইয়াবা পাচারকারী ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে দুটি ব্যাগ  উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগ দুটি খুলে গণনা করে ৩কোটি ৬০লাখ টাকা মূল্যে মানের ১ লাখ ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় ইয়াবা পাচারে ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

আরো সংবাদ