টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ ২ অস্ত্রধারী আটক - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৪ আগস্ট ২০২০ ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২০-০৭-১০ ১৩:২৩:৫১

টেকনাফে ৩ লাখ ইয়াবাসহ ২ অস্ত্রধারী আটক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফ থেকে ৩ লাখ ইয়াবাসহ ২ অস্ত্রধারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। ১০ জুলাই শুক্রবার বিকেলে টেকনাফের হোয়াইক্যং তুলাতলীস্থ কক্সবাজার টু টেকনাফ পাঁকা রাস্তা পাশে কালভার্টের নিচে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদেরকে আটক করা হয় হবে বলে জানান র‌্যাব-১৫ এর সহকারি পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটকরা হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা আশ্রয় শিবিরের ৮ নং ক্যাম্পের, ব্লক-এ-১৯ এর মো. ইলিয়াছের ছেলে মো. শফিক (২৫) ও টেকনাফের হোয়াইক্যং কোলামিয়া গুনাপাড়া ২নং ওয়ার্ডের আবুল কাশেমের ছেলে আব্দুল করিম (২২)।
র‌্যাব কর্মকর্তা আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং বালুখালী জামে মসজিদ থেকে অনুমান ১৫০ ফুট দক্ষিনে কক্সবাজার টু টেকনাফ পাঁকা রাস্তার পাশে কালবার্ট এর নিচ দিয়ে প্রবাহিত ছোট ছড়া দিয়ে পায়ে হেটেঁ কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী মাদকের একটি বড় চালান নিয়ে যাচ্ছে।


উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল ঘটনাস্থলে পৌছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা দেশীয় লোহার তৈরি কিরিচ ব্যবহার করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু র‌্যাব কৌশল অবলম্বন করে দুইজনকে আটক করলেও অজ্ঞাতনামা ৩ জন পালিয়ে যায়।
পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীদের কাধে থাকা ২ টি পাটের বস্তা তল্লাশী করে সর্বমোট ৩,০০,০০০ (তিন লক্ষ) ইয়াবা উদ্ধার করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, পলাতক আসামীদের সহযোগীতায় দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা মিয়ানমার থেকে নাফ নদী দিয়ে কৌশলে বাংলাদেশে পাচার করে থাকে। উদ্ধারকৃত মাদকের (ইয়াবা) মূল্য আনুমানিক ১৫ কোটি টাকা প্রায়।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান ওই র‌্যাব কর্মকর্তা।

আরো সংবাদ