টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৫ জুলাই ২০২০ ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২০-০৩-১৯ ১২:৫৪:৪৫

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ

বিশেষ প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ফলে দেশি-বিদেশি কোনও পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না। ২০ মার্চ সকাল থেকে এই নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। ১৯ মার্চ দুপুরে বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার বলেন, ‘করোনা প্রাদুর্ভাব এড়াতে শুক্রবার সকাল থেকে এই নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে দ্বীপে যেসব পর্যটক রয়েছে তাদের ফেরত আনতে বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে জাহাজ গেছে দ্বীপে। যে কয়েকদিন করোনার প্রভাব থাকবে, ততদিন এই রুটের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি পর্যটক স্পটগুলোতে ভ্রমণকারীদের না আসতে নিরুৎসাহিত করা হচ্ছে।

জাহাজ বন্ধের নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করে কেয়ারি সিন্দাবাদ টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকদের ফেরত আনতে বৃহস্পতিবার সকালে তাদের জাহাজ দ্বীপে রওনা দিয়েছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কাল টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয়া হবে। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত এই নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, ‘করোন প্রভাবে বৃহস্পতিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ