টেকপাড়ায় সন্ত্রাসি হামলার ঘটনায় ৩ জন কারাগারে - Coxsbazarkontho.com | Newspaper

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-২৬ ১৩:৪৮:৩২

টেকপাড়ায় সন্ত্রাসি হামলার ঘটনায় ৩ জন কারাগারে

বিশেষ প্রতিবেদক।। কক্সবাজার শহরের টেকপাড়ার মাঝেরঘাট এলাকায় সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনার মূল হুতা আবু কায়সারসহ তিন জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর দুপুরে আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, শহরের পূর্ব টেকপাড়া এলাকার মরহুম আবদুল করিম প্রকাশ নাগু কমিশনারের পুত্র ব্যবসায়ি আবদুল জলিল ডালিম প্রতিদিনের ন্যায় চলতি বছরের ৪ মার্চ বিকেল ৩টার দিকে মৎস্য ব্যবসা শেষে মাছ বিক্রির নগদ টাকা নিয়ে বাড়ী ফেরার পথে উত্তর টেকপাড়াস্থ মিজানের টমটম গ্যারেজের সামনে পৌছঁলে স্থানীয় জামায়াত নেতা ও সশস্ত্র সন্ত্রাসি আবু কায়সারের নের্তৃত্ত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী তার উপর হামলা চালায়। এসময় ব্যবসায়ি ডালিমকে মাথায় ৫টি কুপের আঘাত করে রক্তাত্ত জখম করা হয় এবং নগদ আড়াই লাখ টাকাসহ মোবাইল সেট ছিনিয়ে নেয় সন্ত্রাসিরা। এক পর্যায়ে খবর পেয়ে ডালিমের মা, ভাই, বোনসহ আত্মীয় স্বজন ঘটনাস্থলে গেলে সন্ত্রাসি কায়সার, আবু খালিদ, বোরহান, হেলাল, রেজাইল, আতিকসহ আরো অজ্ঞাত ৭/৮ জন সন্ত্রাসি তাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। পরে পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় ঘটনাস্থল থেকে মুমূর্ষু অবস্থায় ডালিম, ডালিমের মা, বোন ও ভাইকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় আবদুল জলিল ডালিম বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করেন। পরে উক্ত মামলায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত সার্জসিট পর্যন্ত এজাহারভুক্ত আসামীদের জামিন মঞ্জুর করেন।

এদিকে সম্প্রতি সময়ে মামলা তদন্তকারি কর্মকর্তা মোঃ আরিফ উল্লাহ তদন্ত শেষে মামলার এজাহারভুক্ত ১নং আসামী শহরের উত্তর টেকপাড়ার মৃত ওমর হাসান কোম্পাণীর পুত্র আবু কায়সার, আবু খালিদ ও তাদের নিকট আত্মীয় মোঃ আলীর পুত্র আতিকের বিরুদ্ধে আদালতে চার্জসিট প্রেরণ করেন। পরে ২৬ সেপ্টেম্বর উল্লেখিত তিন অভিযুক্ত আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে কক্সবাজার সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোঃ দেলোয়ার হোসেন জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে সন্ত্রাসিরা দীর্ঘদিন পরে হলেও আইনের আওতায় আসায় গুরুতর হামলার শিকার ব্যবসায়ি আবদুল জলিল ডালিমসহ তার পরিবারের মাঝে স্বস্থির নিশ্বাস ফিরে আসে।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১