তরল বর্জ্য সমুদ্রে ফেলে সায়মন, এসটিপিও অকার্যকর - Coxsbazarkontho.com | Newspaper

মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০১৯-১০-১৫ ১৬:৫৮:৩৭

তরল বর্জ্য সমুদ্রে ফেলে সায়মন, এসটিপিও অকার্যকর

পরিবেশের ছাড়পত্রের শর্ত ভঙ্গ করে এসটিপি (সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট) অকার্যকর রেখে কার্যক্রম পরিচালনা করায় কক্সবাজারের সায়মন বিচ রিসোর্ট লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। হোটেলটির মালিক সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পরিবার।    

Advertisements

জানা যায়, কক্সবাজার জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক নুরুল আমিন গত ৭ অক্টোবর সায়মন বিচ রিসোর্ট পরিদর্শন করে সেখানে এসটিপি অকার্যকর অবস্থায় পান। সেখান থেকে নমুনা সংগ্রহ করে পরিবেশ অধিদপ্তরে পাঠালে পরীক্ষায় বিধিমালা বর্হিভূত মাত্রা পাওয়া যায়।

সোমবার (১৪ অক্টোবর) জরিমানার বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মুক্তাদির হাসান বলেন, ‘কক্সবাজার হচ্ছে পরিবেশগত সংকটাপন্ন এলাকা। প্রতিষ্ঠানটি এসটিপি (সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট) অকার্যকর রেখে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এছাড়াও ছাড়পত্রের শর্তভঙ্গ করে তরল বর্জ্য সমুদ্রে ফেলছেন। গবেষণাগারে তরল বর্জ্যের নমুনা পরীক্ষা করে বিধিমালা বর্হিভূত মাত্রা পাওয়ার কারণে পরিবেশ দূষণের দায়ে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০