নির্বাচন ভবনে আগুন, ইভিএমের ক্ষয়ক্ষতি - কক্সবাজার কন্ঠ । জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল

রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

রবিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৯-০৮ ২০:৫৪:৫৩

নির্বাচন ভবনে আগুন, ইভিএমের ক্ষয়ক্ষতি

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। গতকাল  রাত ১১টার দিকে ভবনের বেজমেন্টে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া বের হয়। বাইরে থেকে আগুনের ফুলকি দেখা যায়নি। অগ্নিকাণ্ডে জাতীয় পরিচয়পত্রের ডাটাবেজের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন কর্মকর্তারা। তবে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম বলেছেন, কিছু ইভিএমের ক্ষতি হতে পারে।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, যে ফ্লোরে আগুন লেগেছে সেখানে ইভিএমসহ নির্বাচন কাজে ব্যবহূত মালপত্রের গোডাউন রয়েছে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি কেউ। যেখানে আগুন লেগেছে সেখানে ইসির নিজস্ব কর্মকর্তা ছাড়া বহিরাগতদের যাওয়ার কোনো সুযোগ নেই। এটি সুরক্ষিত এলাকা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত ১১টা ৬ মিনিটে ভবনের বেজমেন্টে আগুন লাগে। খবর পেয়ে পর্যায়ক্রয়ে ১২টি ইউনিট সেখানে ছুটে যায়। রাত ১২টা ২৫ মিনিটে আগুন নেভানো হয়। আগুনের সূত্রপাত কোথা থেকে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এদিকে নির্বাচন কমিশনের কর্মকর্তাসহ শেরেবাংলা নগর থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। বিষয়টি তদন্তে ইসি ও ফায়ার সার্ভিস পৃথক কমিটি গঠন করেছে।

আরো সংবাদ