পর্যটকে মুখরিত সমুদ্র সৈকত - Coxsbazarkontho.com

বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০১৯-১২-১৮ ২২:০৬:০০

পর্যটকে মুখরিত সমুদ্র সৈকত

নিউজ ডেস্ক: পর্যটন মৌসুমে সৈকত শহর কক্সবাজারে ভ্রমণকারীদের উপচে পড়া ভিড়। প্রতিদিনই দেশের নানাপ্রান্ত থেকে ছুটে আসছেন বিপুল সংখ্যক পর্যটক। পর্যটকরা বলছেন, বছরের এ সময়টা বেড়ানোর জন্য উপযুক্ত হওয়ায় বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে ছুটে আসা। পর্যটকের চাপ বাড়ায় দারুণ খুশি সৈকত এলাকার ব্যবসায়ী এবং হোটেল মোটেল ও রিসোর্ট মালিকরা। 

Advertisements

সোহেল আহমেদ; পেশায় একজন আর্কিটেক্ট। চাকরির কারণে সবসময় ব্যস্ত থাকেন। কিন্তু এই শীতে একটু সময় পাওয়ায় দুই বছরের মেয়ে মুনতাহাকে নিয়ে মেতেছেন সৈকতের বালিয়াড়িতে। জানান, মেয়েকে নিয়ে সৈকতে বেড়ানোর গল্প।

সোহেল আহমেদ বলেন, খুব ভালো লাগছে, মাটি দিয়ে খেলছি, পানিতে দৌড়াচ্ছি, ঘোড়াতে উঠছি।

শুধু সোহেল আহমেদ কিংবা মুনতাহা নয়, কক্সবাজার সৈকত এখন সব বয়সের মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে। বিশেষ করে, ডিসেম্বর মাসে স্কুল-কলেজ ছুটি থাকায় প্রতিদিনই ভিড় বাড়ছে এখানে।

এদিকে পর্যটন মৌসুমে কাঙ্ক্ষিত পর্যটক আগমনে দারুণ খুশি পর্যটন ব্যবসায়ী। সৈকত এলাকার বার্মিজ দোকান থেকে শুরু করে চার শতাধিক হোটেল মোটেল ও রিসোর্ট সবখানেই পর্যটকের উপচে পড়া ভিড়।

Advertisements

আর এ পর্যটন ব্যবসায়ী জানালেন, ইতোমধ্যে অগ্রিম ৮০ শতাংশ রুম বুকিং হয়ে গেছে। হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের মুখপাত্র অং চা চিং চাক বলেন, সামনের অনেক সময় আছে, এর পরে আরও অনেক পর্যটক আসবে বলে আমি মনে করি।

কক্সবাজার চেম্বার অব কমার্স জানিয়েছে, গত ৪ দিনে কক্সবাজারে ভ্রমণে এসেছে ৩ লাখ পর্যটক। যা থেকে পর্যটন খাতে আয় হয়েছে প্রায় তিনশ’ কোটি টাকা।

আরো সংবাদ