বাইডেনের শপথ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-০১-০৮ ২২:১৫:৫৯

বাইডেনের শপথ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

বাইডেনের শপথ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

নিউজ ডেস্ক :  যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর ও শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন তিনি।
শুক্রবার (০৮ জানুয়ারি) এক টুইটে ট্রাম্প লেখেন, ‘অনেকেই আমাকে প্রশ্ন করেছেন, আগামী ২০ জানুয়ারি শপথ গ্রহণ অনুষ্ঠানে আমি যাব না।’

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দিনগত রাতে ট্রাম্প প্রথমবারের মতো স্বীকার করেন যে তিনি আর দ্বিতীয় মেয়াদে থাকছেন না।

এর আগে, মার্কিন আইনসভায় বা ক্যাপিটল ভবনে সমর্থকদের হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাকে ‘জঘন্য আক্রমণ’  উল্লেখ করে ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভিডিও বার্তায় বলেন, ‘সুষ্ঠুভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিচ্ছি’।
ভিডিও বার্তায় ট্রাম্প আরও বলেন, ‘কংগ্রেস এখন জো বাইডেনকে স্বীকৃতি দিয়েছে, সুতরাং আগামী ২০ জানুয়ারি তার শপথ নেওয়ার দিন। এখন দৃষ্টি কোনো ধরনের গণ্ডগোল ছাড়া সুষ্ঠুভাবে ক্ষমতা হস্তান্তর করা।’

ট্রাম্প আরও বলেন, ‘মার্কিন কংগ্রেসের ঘোষণা অনুযায়ী মার্কিন নতুন প্রশাসন আগামী ২০ জানুয়ারি শপথ নেবে। আর এই দিনটির জন্যই এখন অপেক্ষায় আছি।’ সবশেষ মার্কিনিদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রেসিডেন্ট হিসেবে আপনাদের সেবা দিতে পেরে আমি কৃতজ্ঞ। সবই সম্ভব হয়েছে আপনাদের অসাধারণ সমর্থনে।

আরো সংবাদ