মহেশখালীতে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ ৩০ আষাঢ়, ১৪২৭

সোমবার

প্রকাশ :  ২০২০-০৫-১৯ ১৭:৪৬:২২

মহেশখালীতে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ

কাইছার হামিদ মহেশখালী :কক্সবাজারের
মহেশখালীতে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে প্রায় দেড় লক্ষাধিক মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। ১৯ মে দুপুর ২ টার দিকে পৌরসভার দক্ষিণ ঘোনা পাড়ার একরাম ও ইলিয়াছের বাড়ি থেকে জালগুলো উদ্ধার করা হয়। এ অভিযানে প্রায় ১ লাখ ৩২ হাজার ২২২ মিটার কারেন্ট জাল জব্দ করা হল। যার আনুমানিক বাজার মূল্য ২৩ লক্ষ ১০ হাজার ৪ শত টাকা।
তবে এ অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে প্রশাসনের উপস্থিতিতে উন্মুক্ত স্থানে জনসম্মুখে তা পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মৎস্য বিভাগের এ যৌথ অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুইচিং মং মারমা, মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুর রহমান খানসহ পুলিশের একটি টিম।

সূত্রে জানাগেছে, জব্দকৃত জালের মালিকদের বাড়ি সমুদ্রতীরে হওয়ায় বছর হতে বছরে সরাসরি বার্মা থেকে সাগর পথে বস্তা বস্তা কারেন্ট জাল ফিশিং ট্রলারের মাধ্যমে মহেশখালীর বিভিন্ন স্থানে পতিত বাড়িতে মজুদ রেখে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে ৷ সূত্রে আরও জানা যায়, কক্সবাজারের আনছার উল্লাহ ও ইকরাম মুলত মহেশখালীর চক্রটিতে এ কারেন্ট জাল মজুদ করে। চক্রটি বহুদিন ধরে প্রত্যক্ষ ও প্ররোক্ষভাবে এ ব্যবসা চালিয়ে আসছে।

আরো সংবাদ