মহেশখালী চ্যানেলে ট্রলার দুর্ঘটনায় নিখোঁজ ২ জেলে - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৬ জুলাই ২০২১ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-১৯ ১৫:৫৭:২৮

মহেশখালী চ্যানেলে ট্রলার দুর্ঘটনায় নিখোঁজ ২ জেলে

মাছ ধরার ট্রলার ডুবিতে ৪ জেলের মৃতদেহ উদ্ধার
Spread the love

ফাইল ছবি @ নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের মহেশখালীর দক্ষিণ পশ্চিমে সোনাদিয়া দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের নির্মান সরঞ্জাম বহনকারী ভলগেটের ধাক্কায় একটি ফিশিং ট্রলার ডুবে ২ জেলে নিখোঁজ হয়েছে এবং ৮ জেলেকে উদ্ধার করা হয়। নিখোঁজ দুই জেলে হলেন উপজেলার সোনাদিয়া পূর্বপাড়া গ্রামের মৃত খুলু মিয়ার পুত্র শামসুল আলম ও মোহাম্মদ মিয়ার পুত্র মোকারম।

১৮ নভেম্বর রাত সাড়ে ১১ টার দিকে বঙ্গোপসাগরের নয় বিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিত এফবি মায়ের দোয়া নামক ট্রলারটি সোনাদিয়া দ্বীপের পূর্বপাড়া গ্রামের মোহাম্মদ করিমের মালিকানাধীন বলে জানা যায়।

উদ্ধার হওয়া আবুল কাশেম, জয়নাল মাঝি ও নেছার আহমদ জানান, গভীর রাতে সাগরে মাছ ধরার জাল ফেলে অপেক্ষারত অবস্থায় একটি ভলগেট ট্রলারকে স্বজোরে ধাক্কা দেয়। এতে ট্রলারটি উল্টে গিয়ে গভীর সাগরের দিকে ভেসে যায়। এসময় সাগরে থাকা মাছ ধরার অপর একটি ট্রলার ৮ জনকে উদ্ধার করলেও ২ জনের খোঁজ পাওয়া যায়নি।

আক্রান্ত ট্রলার মালিক মোহাম্মদ করিম জানান, ১৯ নভেম্বর রাত ৩টায় বোট দুর্ঘটনার খবর শুনে মাঝিমাল্লাদের উদ্ধারের চেষ্টা চালানো হয়েছে। ২ জন জেলেকে খুঁজে না পেয়ে মহেশখালী থানায় নিখোঁজ ডাইরী দায়ের করা হয়। যার ডাইরী নং- ৭৩৯। এখনো নিখোঁজদের উদ্ধার তৎপরতা চলমান আছে।

এ ব্যাপারে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাহফুজুর রহমান জানান, দুর্ঘটনার খবরটি জানার পর পরই নৌবাহিনী ও কোস্টগার্ডকে অবগত করা হয়েছে। তারা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

আরো সংবাদ