মাছ ধরার ট্রলার ডুবিতে ৪ জেলের মৃতদেহ উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০১-২৩ ১২:১২:০৮

মাছ ধরার ট্রলার ডুবিতে ৪ জেলের মৃতদেহ উদ্ধার

মাছ ধরার ট্রলার ডুবিতে ৪ জেলের মৃতদেহ উদ্ধার

ফাইল ছবি ৥ নিজস্ব প্রতিবেদক  : কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জেলের মৃতদেহ উদ্ধার করেছে কোষ্টগার্ড সদস্যরা। শনিবার (২৩ জানুয়ারি) ভোরে সেন্টমার্টিনের ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে।
নাম প্রকাশে অনিচ্ছুক সেন্টমার্টিন কোষ্টগার্ড সূত্র জানিয়েছেন, চট্টগ্রাম থেকে ২৬ জন জেলেসহ এফভি যানযাবিল নামের একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগরের সেন্টমার্টিনে মাছ ধরতে যায়। এসময় ট্রলারটি ডুবে ৪ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও বাকীরা এখনও নিঁখোজ রয়েছে।
সূত্রটি আরও জানান, মাছ ধরার ট্রলার ডুবে যাওয়ার খবর পেয়ে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেন। এসময় অন্যান্য জেলেদের সহায়তায় নৌবাহিনী ও কোষ্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযান পরিচালনা করছে। ডুবে যাওয়া ট্রেলারের এখনও সন্ধান পাওয়া যায়নি।
সেন্টমার্টিনস্থ কোস্টগার্ড ইনচার্জ লে. আরিফুজ্জামান জানিয়েছেন, বঙ্গোপসাগরের সেন্টমার্টিনে মাছ ধরার ট্রলার ডুবিতে চারজন নিহত ও ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত আরও ৬ জন নিখোঁজ রয়েছে। তিনি আরও জানান, সেন্টমার্টিন থেকে ৩৪.৫ মাইল দূরত্বে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ঘটনার পর নৌ বাহিনী সমুদ্র অভিযান জাহাজ উদ্ধার অভিযান পরিচালনা করছে। পাশাপাশি কোস্টগার্ডের শ্যামল বাংলা জাহাজটিও উদ্ধার অভিযান চালাচ্ছে।
প্রসঙ্গত, গত এক সপ্তাহ আগে চট্টগ্রামের কর্ণফুলী থেকে ২৬ জন জেলে নিয়ে মাছ ধরতে যায় মোহাম্মদ আলীর মালিকাধীন এফভি যানযাবিল নামে ট্রলারটি।

আরো সংবাদ