মাতারবাড়ীতে পণ্যের তালিকা ঝুলানোর নির্দেশ - কক্সবাজার কন্ঠ । জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল

শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৩-২৬ ১৭:১৮:৩৬

মাতারবাড়ীতে পণ্যের তালিকা ঝুলানোর নির্দেশ

কাইছার হামিদ, মহেশখালীঃ মানুষকে করোনা সংক্রমণ থেকে বাঁচাতে সরকারের আগাম পদক্ষেপকে বাস্তবায়ন করতে প্রত্যন্তাঞ্চলে সর্তকবার্তা পৌঁছিয়ে দিচ্ছে উপজেলা প্রশাসন। যেহেতু বর্তমানে সারাবিশ্বকে কাবু করে দিয়েছে মহামারি করোনা ভাইরাস নামের এ জীবাণু । এ করোনা ভাইরাসকে পুঁজি করে চাউল, ডাল, আলু, তৈল পেঁয়াজ, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম একেবারে আকাশ ছোঁয়া নিচ্ছে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নতুন বাজার, পুরান বাজার, সাইরার ডেইল ও মগডেইলসহ সমগ্র ইউপির কিছু বেপরোয়া অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট।

২৬ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে বিরতিহীন রাত সাড়ে ৮ টা পর্যন্ত দু’ঘন্টা উপজেলার মাতারবাড়ীর নতুন বাজার, পুরান বাজার, বাংলা বাজার, সাইরারডেইল বাজার ও মগডেইল বাজারে বিভিন্ন মুদির দোকানে গিয়ে ব্যবসায়ীদের নিত্য পণ্যের দাম মনিটরিং করে পণ্যের তালিকা জুলানোর নির্দেশ দিয়ে এসময় দাম মানুষের নাগালের মধ্যে রাখার জন্য প্রাথমিকভাবে সর্তকবার্তা সরূপ পুরান বাজারের ইলিয়াস সওদাগরে মুদির দোকান, বাংলা বাজারের আবচার সওদাগরের মুদির দোকান, মগডেইল বাজারের অাকতার সওদাগরে মুদির দোকান, সাইরার ডেইল বাজারে জামাল সওদাগর মুদির দোকান।

নিন্ম আয়ের মানুষ নিবার্হী ম্যাজিষ্ট্রেটের এ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন। এছাড়া সহকারী কমিশনার (ভূমি) মহেশখালী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুইচিং মং মারমা মেগাফোন নিয়ে বিভিন্ন বাজারে বাজারে গিয়ে জনসমাগম না হওয়া, এক সাথে দু’জন চলাফেরা না করে মহামারি করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার জন্য অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী শিমুল কান্তি দে, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও গ্রাম পুলিশবৃন্দ। সহকারী কমিশনার (ভূমি) মহেশখালী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুইচিং মং মারমা বলেন, মাতার বাড়ীতে প্রাথমিকভাবে সকল মুদির দোকানদারকে সর্তক করা হয়েছে। প্রয়োজনে যেকোন সময় মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

আরো সংবাদ