মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান পেন্টাওশানের বিরুদ্ধে শ্রমিক ছাটাইয়ের অভিযোগ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১২ আগস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৭-২১ ১১:১০:২৪

মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান পেন্টাওশানের বিরুদ্ধে শ্রমিক ছাটাইয়ের অভিযোগ

আমিনুল হক মহেশখালী থেকে :  কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ শেষ পর্যায়ের যুক্তি দেখিয়ে স্থানীয় শ্রমিকদের ছাটাই করা হচ্ছে। উক্ত প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান পেন্টাওশানের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। সূত্রে জানা যায়, গত জানুয়ারী মাসের ১ তারিখ থেকে পর্যায়ক্রমে এসব শ্রমিকদের ছাটাই করা হচ্ছে।
স্থানীয় শ্রমিকদের ছাটাই করে আবার কোন যুক্তিতে মহেশখালীর বাহির থেকে শ্রমিক এনে নিয়োগ দেয়া হলো! প্রকল্পের কাজ শেষ পর্যায়ে হলে মহেশখালীর বাহির থেকে এনে নিয়োগ দেয়া শ্রমিকদের কাজ কি হবে? কিছু কুচক্রী মহল বা দালালের যোগসাজশে পেন্টাওশানের এ রকম দুর্নীতি মেনে নেবে না স্থানীয় শ্রমিকরা। এবার শ্রমিকদের সাথে যৌক্তিক দাবীতে জ্বলে ওঠবে মাতারবাড়ীর স্থানীয় জনসাধারণ।
তারা সাফ জানিয়ে দিয়েছেন মাতারবাড়ীর স্থানীয় ছাটাইকৃত শ্রমিকদের নিয়ে তামাশা সহ্য করা হবেনা। মাতারবাড়ীবাসী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি কথায় আমরা আমাদের সহায় সম্পদ এমনকি বাড়ি ভিটি পর্যন্ত ছেড়ে দিয়েছি। অথচ মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পে সামান্য শ্রমিকের চাকরী দিয়ে আবার আমাদের ছাটাই করে মহেশখালীর বাহির থেকে শ্রমিক এনে নিয়োগ দেয়া হলো। পেন্টাওশানের এ দুর্নীতির বিরুদ্ধে তদন্ত পূর্বক ছাটাইকৃত মাতারবাড়ীর স্থানীয় শ্রমিকদের চাকরী ফিরিয়ে দেয়ার সুব্যবস্থা গ্রহণের জন্য মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ও মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম এর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন মাতারবাড়ীর স্থানীয় জনসাধারণ।

আরো সংবাদ