মানুষের অধিকারকে কেড়ে নেয়ার বছর : মির্জা ফখরুল - Coxsbazarkontho.com

শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-১২-৩১ ০৬:৪৭:৫৮

মানুষের অধিকারকে কেড়ে নেয়ার বছর : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৯ সাল ছিল হত্যার বছর, মানুষের অধিকারকে কেড়ে নেয়ার বছর ও ফ্যাসিবাদের বছর। 

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের নতুন কমিটির সদস্যদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পরে তিনি এ প্রতিক্রিয়া জানান।

তিনি আরও বলেন, এ সরকার একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করার জন্য পুরো বছরটা জুড়েই ভিন্ন কায়দায় গণতন্ত্রকে হত্যা করেছে।

Advertisements

খালেদা জিয়ার কারাবাস ও নেতাকর্মীদের নামে মামলার বিষয়টি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যারা গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে চেয়েছেন তারা লাঞ্ছিত হয়েছেন। দেশরত্ন খালেদা জিয়ার সাজা বাড়ানো হয়েছে। অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। এমনকি হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। বাংলাদেশের বহু সাংবাদিক নির্যাতিত হয়েছেন। সত্যিকার অর্থে বাংলাদেশ একটি ফ্যাসিবাদের কবলে পরেছে।

ছাত্রদলের প্রতি তার আশাবাদের কথা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন,  নতুন বছরে আমরা নতুন করে ভাবতে চাই। নতুন করে স্বপ্ন দেখতে চাই এবং সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য কাজ করতে হবে। আমরা বিশ্বাস করি, ছাত্রদলের নেতৃত্বে একদিন গণঅভ্যুত্থান হবে এবং গণতন্ত্রকে উদ্ধার করে দেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

আরো সংবাদ