মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের এনআইডি নিবন্ধন শুরু - কক্সবাজার কন্ঠ । কক্সবাজারের মুখপত্র

বুধবার, ৩ জুন ২০২০ ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০১৯-১১-০৫ ২১:১৪:১৯

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের এনআইডি নিবন্ধন শুরু

মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের ভোটার তালিকা ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে মঙ্গলবার (৫ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে।

Advertisements

বাংলাদেশ হাইকমিশন ও নির্বাচন কমিশন যৌথভাবে কনফারেন্সের মাধ্যমে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এবং প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, আমি গর্বিত যে প্রবাসীদের নিয়ে আমরা কাজ করছি। আমি তাদের নিয়ে জাতীয় পরিচয়পত্রের কার্যক্রম উদ্বোধন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের নেত্রী। তিনি দেশে ও প্রবাসে সব জনগণের কল্যাণ কামনা করেন। তারই একটি উদ্যোগ প্রবাসীদের ভোটার নিবন্ধন করা ও জাতীয় পরিচয়পত্র দেওয়া।

নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, যারা প্রবাসে কাগজপত্রের বৈধতার সমস্যায় ভোগেন তাদের বাংলাদেশের নাগরিক হিসেবে জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকায় নাম নিবন্ধন করার ক্ষেত্রে যেন সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব বলেন, সরকার প্রবাসীদের কল্যাণে কাজ করে। এই কার্যক্রমে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে। নির্বাচন কমিশনাররা এ কার্যক্রম শুরু ও সফলতা কামনা করেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেন, বাংলাদেশের নাগরিক বিশ্বের যেখানেই থাকুক তারা জাতীয় পরিচয়পত্রের আওতায় ও ভোটার তালিকার আওতায় আসবে। ডিজিটাল বাংলাদেশের গর্বিত নাগরিক হিসেবে সারাবিশ্বে বিচরণ করবে। জাতীয় পরিচয়পত্র অত্যন্ত গুরুত্বর্পূণ এবং জীবনের প্রায় সবক্ষেত্রেই এটির দরকার হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমদ মনিরুস সালেহীন, যুগ্ম-সচিব ফজলুর রহমান, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান ও হাইকমিশনের সব কর্মকর্তারা।

আরো সংবাদ