মেজর সিনহা হত্যা মামলায় সাত আসামি রিমান্ডে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৮-১২ ০৯:০৫:২০

মেজর সিনহা হত্যা মামলায় সাত আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় তার বোনের দায়ের করা হত্যা মামলায় পুলিশের ৩ সাক্ষী ও চার পুলিশের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ১২ আগস্ট দুপুরে কক্সবাজারের একটি আদালত তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।
তারা হলেন, সহকারী উপপরিদর্শক লিটন মিয়া, কনস্টেবল সাফানুর রহমান, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন। অন্য তিনজন হলেন, মো. নুরুল আমিন, মো. নেজাম উদ্দিন ও মোহাম্মদ আয়াজ। তারা তিনজনই টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়ার বাসিন্দা। এরা হত্যাকা-ের পর সিনহা রাশেদ খানকে ডাকাত বলে প্রচার করেছিল বলে জানাগেছে।
এদিকে ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ৬ আগস্ট কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি।
এদিকে আদালতের নির্দেশে চারটি মামলায়ই এখন তদন্ত করছে র‌্যাব। এরইমধ্যে পুলিশের তিন মামলায় গ্রেফতার সিফাত ও শিপ্রাকে জামিনে মুক্তি দিয়েছেন আদালত।
সিনহা হত্যাকা-ে জড়িত অভিযোগে গত ১০ আগস্ট রাতে টেকনাফের মারিশবুনিয়া থেকে তিন বাসিন্দাকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের এ ঘটনায় পলিশের দায়ের করা মামলায় সাক্ষী করা হয়েছিল।
১১ আগস্ট বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে র‌্যাব। আদালত র‌্যাবের আবেদন আমলে নিয়ে তিন জনকে জেল হাজতে পাঠানোর নিদের্শ দেন। একই আদেশে রিমান্ডের আবেদন শুনানির জন্য ১২ আগষ্ট দিন ধার্য করেন। এতে তাদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরো সংবাদ