রাজারকুলে আব্দুল হকের প্রশ্রয়ে চলছে রোহিঙ্গাদের ইয়াবা কারবার  - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-১৬ ১৯:৪৭:৩৮

রাজারকুলে আব্দুল হকের প্রশ্রয়ে চলছে রোহিঙ্গাদের ইয়াবা কারবার 

রাজারকুলে আব্দুল হকের প্রশ্রয়ে চলছে রোহিঙ্গাদের ইয়াবা কারবার 
বার্তা পরিবেশক : কক্সবাজারের রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের হাসিনা নগর এলাকায় আব্দুল হকের সহযোগিতায় চলছে  রোহিঙ্গাদের মাদক কারবার। ওই এলাকায় রোহিঙ্গারা মাদকের পাশাপাশি নানা অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে চরম আতংক বিরাজ করছে।
জানাগেছে, উপজেলার রাজারকুল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ঘোনার পাড়ায় স্থানীয় প্রভাবশালী কারবারি আব্দুল হক নামে একজন ব্যক্তি রোহিঙ্গাদের সাথে হাত মিলিয়ে নানা অপরাধ করে আসছে। তারা ক্যাম্প থেকে পালিয়ে এসে আব্দুল হকের সহযোগিতায় বাংলাদেশি আইডি কার্ডও তৈরি করছে। তাই রোহিঙ্গারা বেপরোয়াভাবে ওই এলাকায় বসবাস করছে। আরও জানাযায়, রোহিঙ্গা আবু তাহেরের ছেলে মোহাম্মদ সাদিক আবদুল হকের সেকেন্ড ইন কমান্ড হিসেবে কাজ করছে।
খোঁজ নিয়ে জানা যায়, ওই এলাকায় রোহিঙ্গা নারী ইসলাম খাতুনের ৫ জন যবুতী নারী রয়েছে। তাদের দিয়ে আব্দুল হক নানা অসামাজিক কর্মকান্ড চালাচ্ছে। সম্প্রতি  তার মেয়ের স্বামী মুহাম্মদ শফি ওই জায়গায় আব্দুল হককে টাকা দিয়ে বহুতল ভবন নির্মাণ করে আসছে। রোহিঙ্গা আবু তাহেরের পরিবারে রয়েছে ৭ জন। এভাবে নাম অজানা আরও অনেক রোহিঙ্গা ওই স্থানে বসবাসা করে আসছে। তাদের অপকর্মের কারনে স্থানীয়রা বিপাকে পড়েছে। এ ব্যাপারে কেউ মুখ খুললে খুন খারাবী করার হুমকি দেয়া হয়।
সূত্র জানায়, স্থানীয় আব্দুল হক রোহিঙ্গাদের ক্যাম্প থেকে কৌশলে এনে আশ্রয়-প্রশ্রয় দিয়ে নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়াচ্ছে। তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। তিনি রোহিঙ্গাদের মাধ্যমে কৌশলে মাদক কারবার, নারী পাচার, নারী কেলেঙ্কারি ও সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপরাধ ওই এলাকায় জন্ম দিয়ে আসছে। যার কারনে ওই এলাকার পরিবেশ ভারি হয়ে উঠেছে।
এব্যাপারে স্থানীয়রা সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আন্তরিকভাবে হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো সংবাদ