রেড ক্রিসেন্টের কমিউনিটি ওরিয়েন্টেশন ও চেক বিতরণ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১ মার্চ ২০২১ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১৭ ১৮:১৬:২৮

রেড ক্রিসেন্টের কমিউনিটি ওরিয়েন্টেশন ও চেক বিতরণ

রেড ক্রিসেন্টের কমিউনিটি ওরিয়েন্টেশন ও চেক বিতরণ

যেখানেই দুঃখ কষ্ট, অভাব অনটন, সেখানেই রেড ক্রিসেন্ট। দুঃখ কষ্ট দুর করে মানুষের মুখে হাসি ফুটানোই রেড ক্রিসেন্টর অন্যতম কাজ—————-সেক্রেটারী খোরশেদ আলম।

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম বলেছেন, যেখানেই দুঃখ কষ্ট, অভাব অনটন, সেখানেই রেড ক্রিসেন্ট। দুঃখ কষ্ট দুর করে মানুষের মুখে হাসি ফুটানোই রেড ক্রিসেন্টর অন্যতম কাজ।

তিনি গতকাল কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের ইকোসেক প্রকল্পের টেকনাফ উপজেলার হ্যোয়াইকং ইউনিয়নের পশ্চিম মিনা বাজার কমিউনিটির ওরিয়েন্টেশন এবং ভিটুআর প্রকল্পের চেক হস্তান্তর অনুষ্ঠানে তার বক্তব্যে এ কথা গুলো বলেন।

কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হত দরিদ্র মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে আইসিআরসি এর সহযোগীতায় ইকোসেক (ইকোনমিক সিকিউরিটি) ও ব্রিটিশ রেড ক্রসের সহযোগীতায় ভিটুআর প্রকল্প বাস্তায়ন করছে ।

ইকোসেক প্রকল্পের জন্য হ্যোয়াইকং ইউনিয়নের পশ্চিম মিনা বাজার কমিউনিটি থেকে সুবিধাভোগী নির্বাচন ও প্রকল্প প্রস্তাবনা তৈরির বিষয়ে উক্ত গ্রামের প্রায় পাঁচ শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে সকাল ১০টায় কমিউনিট ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টেশনের ফলে গ্রামবাসীগন ইকোসেক প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য এবং কিভাবে তাদের জীবনমান উন্ন্য়নে বর্তমান পেশার সাথে মিলরেখে টেকসই ও বাস্তবায়নযোগ্য প্রকল্প গ্রহন করা যায়, সে বিষয়ে গ্রামবাসীরা সু-ষ্পস্ট ধারনা লাভ করেন।

অতপর বিকাল ৩ টায় ভিটুআর প্রকল্পের আওতায় ইতিপূর্বে হ্যোয়াইকং, হ্নীলা ও সাবরাং ইউনিয়নে সেলাই প্রশিক্ষণ গ্রহনকারী ২৯জন মহিলার প্রতিজনকে ১৭,০০০/- টাকা করে ফেইস মাস্ক তৈরীর জন্য অনুদানের চেক প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠান দুটির উদ্ধোধন করেন ইউনিট সেক্রেটারী জনাব খোরশেদ আলম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জিয়া উদ্দিন চৌধূরী জিয়া, জাহাঙ্গীর আলম জানু,আইসিআরসি প্রতিনিধি চম্পা চাকমা, জামসেদুল করিম, স্থানীয় ইউপি সদস্যা শাহ আলম, ইকোসেক প্রকল্প কর্মকর্তা ও ইউনিট অফিসার আজরু উদ্দিন সাফদার, জাতীয় সদর দপ্তরের প্রকল্প সমন্বয়কারী সাইফুল ইসলাম, ভিটুআর প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোঃ মনছুর আলী, ব্রিটিশ রেড ক্রসের মাঠ সমন্বয়কারী হারুণ উর রশিদ, ইকোসেক প্রকল্পের এ.পি.ও. কাছিব উল হক চৌধূরী, মনিটরিং অফিসার শোয়েব লিংকন সহ অন্যান্ন কর্মকতা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

আরো সংবাদ