রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা প্রণয়ন কর্মশালা সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২ ডিসেম্বর ২০২০ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১১-১৯ ২১:০৫:০১

 রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা প্রণয়ন কর্মশালা সম্পন্ন

 রেড ক্রিসেন্ট সোসাইটির ৩দিন ব্যাপী পরিকল্পনা প্রয়নয়ন কর্মশালা সম্পন্ন

বার্তা পরিবেশক : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার পপুলেশন ম্যুভমেন্ট অপারেশন (পিএমও) প্রকল্পের আয়োজনে আমেরিকান রেড ক্রস ও আইএফআরসি এর সহযোগীতায় রোহিঙ্গা ক্যাম্প ও হোস্ট কমিউনিটিতে দুর্যোগ ঝুঁকি হ্রাস এ করনীয় বিষয়ক কর্ম পরিকল্পনা কক্সবাজার হোটেল বেষ্ট ওয়েষ্টারেন এ ১৭ নভেম্বর শুরু হয়ে ১৯ নভেম্বর সম্পন্ন হয়েছে।

উক্ত পরিকল্পনা প্রনয়ন কর্মশালায় GSCG, UNHCR, IOM, UN Women, UNDP, Action aid সহ প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত কর্মশালায় রোহিঙ্গা ক্যাম্প, হোষ্ট কমিউনিটিতে কর্মরত কর্মকর্তা ও সিপিপি স্বেচ্ছাসেবক ও কক্সবাজার ইউনিট প্রতিনিধিগণ তাদের দলগত কর্ম পরিকল্পনা প্রনয়ন ও উপস্থাপন করেন।

উক্ত কর্ম পরিকল্পনা কক্সবাজার জেলা ও রোহিঙ্গা ক্যাম্প সমুহে বসবাসকারীদের দুর্যোগ ঝূঁকি হ্রাস ও তাদের জীবনমান উন্নয়নে মূখ্য ভূমিকা পালন করবে। উক্ত পরিকল্পনা প্রনয়ন কর্মশালার সমাপনী অনুষ্ঠানে পিএমও, এমআরআরও প্রকল্পের হেড অব অফিস ও সোসাইটির পরিচালক এম.এ.হালীম, আমেরিকান রেডক্রস ডেলিগেট আঁচালা, আইএফআরসি সাব হেড অব অফিস রেস্ট্রি কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারী মোঃ খোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম জানু, প্রভাষক প্রিয়তোষ শর্মা চন্দন, অধ্যাপক আবদুর রহিম, আমেরিকান রেড ক্রস ডিআরআর কো-অর্ডিনেটর হারুণ আল রশিদ, সিপিপি উপ-পরিচালক হাফিজ আহাম্মেদ, সোসাইটির উপ-পরিচালক ও এমআরআরও প্রকল্পের ইনচার্জ আফছার সিদ্দিকি, ইউনিট অফিসার আজরু উদ্দিন সাফ্দার, সোসাইটির কর্মকর্তা কেরামত আলী, জহিরুল ইসলামসহ কর্মশালায় অংশগ্রহণকারীগণ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ