রোহিঙ্গা ক্যাম্পে পুড়ে গেল চারটি লার্ণিং সেন্টার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১৮ ১১:৪৫:০৪

রোহিঙ্গা ক্যাম্পে পুড়ে গেল চারটি লার্ণিং সেন্টার

রোহিঙ্গা ক্যাম্পে পুড়ে গেল চারটি লার্ণিং সেন্টার

কক্সবাজার : উখিয়া পালংখালী শফিউল্লাহ কাটা ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ৪টি লার্ণিং সেন্টার পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ১৮ জানুয়ারি (সোমবার) দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে এ আগুনের সুত্রপাত হয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যাম্পে রাত ৩টার সময় আগুন লাগে। সবাই মিলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেছে কিন্তু আশেপাশে পানি না থাকায় তারা ব্যর্থ হয়। তবে রাত ৩টা ৪৫ মিনিটে ফায়ার সার্ভিস ইউনিট স্থানীয় ও রোহিঙ্গাদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে এনজিও সংস্থা ঢাকা আহসানিয়া মিশনের চার শিশু শিক্ষা কেন্দ্র (লার্নিং সেন্টার এলসি) পুড়ে ছাই হয়ে যায়।
ঢাকা আহছানিয়া মিশনের কক্সবাজারস্থ কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানান, অগ্নিকান্ডের সুত্রপাত কিভাবে হয়েছে তা আমার জানা নেই।
এ নিয়ে ঢাকা আহাসানিয়া মিশন এর প্রোগ্রাম অর্গানাইজার আফজাল হোসেন জানান, আগুনে পুড়ে এলসি’র ১০ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, চারটি ক্লাস্টার এলসি ১০ জানুয়ারি এলসি গুলোর কাজ শেষ হয় এবং ১২ তারিখ আমরা ভেন্ডারের কাছ থেকে রিসিভ করেছি।

আরো সংবাদ