রোহিঙ্গা শিবিরে গোলাগুলি, নিহত ১ আহত ২৩ - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-০১-১০ ০৬:২৮:১৯

রোহিঙ্গা শিবিরে গোলাগুলি, নিহত ১ আহত ২৩

রোহিঙ্গা শিবিরে গোলাগুলি, নিহত ১ আহত ২৩

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের একটি রোহিঙ্গা শিবিরে দুই দল ডাকাতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে নুর হাকিম নামের একজন নিহত ও ২৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ রোববার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে চাকমারকুল রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে। নিহত নুর হাকিম ওই শিবিরে বসবাস করত।
সূত্র জানায়, রোহিঙ্গা শিবিরে তোহা বাহিনী ও আরেক ডাকাত দলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ গোলাগুলির ঘটনা  ঘটেছে। এতে একজন নিহত এবং ২৩ জনের বেশি আহত হয়।

শিবিরটির কয়েকজন বাসিন্দা জানান, ভোরে হঠাৎ গোলাগুলির শব্দে ঘুম ভেঙে যায়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এ গোলাগুলি। এসময় শত শত গুলির শব্দ শোনা যায়। এ ঘটনায় রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

টেকনাফ হোয়াইক্যংয়ে চাকমারকুল রোহিঙ্গা শিবিরের ইনচার্জ (এপিবিএন) ইন্সপেক্টর মনির হোসেন জানান, শিবিরে দুইদল ডাকাতের মধ্য গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও ২৩ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থল হতে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় পাহাড়ে অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এ বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি এবং টেকনাফ চাকমারকুল রোহিঙ্গা শিবিরের সহকারী কর্মকর্তা (সিআইসি) সাধনা ত্রিপুরা জানান, শিবিরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এই নিয়ে কাজ করছি, বিস্তারিত পরে জানানো হবে।

আরো সংবাদ