রোহিঙ্গা শিবিরে তিন পুলিশ ক্যাম্প স্থাপনের উদ্যোগ - কক্সবাজার কন্ঠ । কক্সবাজারের মুখপত্র

শনিবার, ৬ জুন ২০২০ ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৮-৩০ ২১:০২:১৩

রোহিঙ্গা শিবিরে তিন পুলিশ ক্যাম্প স্থাপনের উদ্যোগ

জসিম সিদ্দিকী, ককক্সবাজার : রোহিঙ্গা শিবিরের নিরাপত্তা জোরদারের লক্ষে কক্সবাজারের টেকনাফে তিনটি পুলিশ ক্যাম্প স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। ২৯ আগস্ট কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম টেকনাফের জাদিমুরা, শালবাগান, নয়াপাড়া, আলীখালী ও লেদা রোহিঙ্গা শিবির ঘুরে দেখেন। এতে ‘রোহিঙ্গা সন্ত্রাসীদের’ গুলিতে নিহত যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার ঘটনাস্থল পরিদর্শন ও হত্যাকারীদের বিষয়ে খোঁজ খবর নেন পুলিশ সদস্যরা।
এ সময় তার সঙ্গে ছিলেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি ও টেকনাফের জাদিমুরা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ খালেদ হোসেন, জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) কক্সবাজার সিনিয়র লিয়াজো অফিসার মোহাম্মদ বায়েজিদ, টেকনাফ মডেল থানা ওসি (তদন্ত) এবিএমএস দোহাসহ অন্যান্যরা।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘রোহিঙ্গাদের জানমালের নিরাপত্তা ও বিভিন্ন অপরাধ দমনসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই পাঁচ রোহিঙ্গা শিবিরে পুলিশ ক্যাম্প স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। টেকনাফের জাদিমুরা, শালবাগান, নয়াপাড়া, আলীখালী ও লেদা রোহিঙ্গা শিবির ঘুরে দেখেছেন। এসব শিবিরে তিনটি পুলিশ ক্যাম্প স্থাপনের জায়গা নির্ধারণ করা হচ্ছে।
এদিকে স্থানীয়রা দাবি করেছেন, পুলিশ ক্যাম্প করার পাশাপাশি রোহিঙ্গাদের শৃঙ্খলাবদ্ধ করতে দ্রুত তাদের জন্য সীমানা প্রাচীর নির্মাণ করতে হবে। টেকনাফের জাদিমুরা, শালবাগান, লেদা, নয়াপাড়া ও আলীখালী রোহিঙ্গা শিবিরগুলো দিন দিন ভয়ানক হয়ে উঠছে।

আরো সংবাদ