রোহিঙ্গা শিশুদের সেবাদানকারীর মাঝে সহায়তা বিতরণ - কক্সবাজার কন্ঠ

রোববার, ২৪ জানুয়ারী ২০২১ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১১ ০৭:৩৪:৩৭

রোহিঙ্গা শিশুদের সেবাদানকারীর মাঝে সহায়তা বিতরণ

রোহিঙ্গা শিশুদের সেবাদানকারীর মাঝে আর্থিক সহায়তা বিতরণ

রৌতব চৌধুরী : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় সমাজকল্যাণ মন্ত্রণালয় বাস্তবায়ন করছে অসহায় রোহিঙ্গা শিশুদের সেবাদানকারীদের মাঝে আর্থিক সহায়তা বিতরণ।

মন্ত্রণালয়ের অধীনস্থ সমাজসেবা অধিদপ্তরের রোহিঙ্গা শিশু সুরক্ষা কার‌্যক্রমের আওতায় এবং ইউনিসেফ এর আর্থিক সহায়তায় কক্সবাজারের উখিয়ার কুতুপালং-এর আটটি  রোহিঙ্গা সাব ক্যাম্পের ৫৮৩ জন এতিম,সুবিধা বঞ্চিত ও প্রতিবন্ধী শিশুর ৪৮৩ জন কেয়ারগিভারদের (সেবাদানকারী) মাঝে ১৮লক্ষ ৭০ হাজার টাকা আর্থিক সহায়তা বিতরণ করা হয়।

সমাজসেবা অধিদপ্তরের রোহিঙ্গা শিশু সুরক্ষা কার্যক্রমের আওতায় এবং ইউনিসেফের আর্থিক সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে 2W-2E ক্যাম্প প্রাঙ্গনে এই আর্থিক সহায়তা বিতরণ করেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের কর্মকর্তা ও সিআইসি মো: খলিলুর রহমান খান।

এ সময় প্রকল্পের ফোকাল পয়েন্ট মো. আল আমিন জামালী, ইউনিসেফ প্রতিনিধি রহিমা বেগম, চাইল্ড প্রেটেকশন কর্মকর্তা আরিফুজ্জামানসহ সংশ্রিষ্টরা উপস্থিত ছিলেন।  ব্যংক এশিয়া-কক্সবাজার জেলা শাখার কর্মকর্তাগণ এসব নগদ অর্থ বিতরণে সহযোগীতা করেন। সমাজসেবা অধিদপ্তর সূত্র জানায়, সরকারের চলমান এই কার‌্যক্রমে আওতায় ১৪ জানুয়ারীর মধ্যে পর‌্যায়ক্রমে এতিম ও সুবিধা বঞ্চিত ৩,২২৫ জন রোহিঙ্গা শিশুদের ২,৪৬৯ জন কেয়ারগিভারদের (সেবাদানকারী) মাঝে ৯৬ লক্ষ ৪৮ হাজার টাকা বিতরণ করা হবে। রোহিঙ্গা এসব অসহায় শিশুদের কেয়ারগিভারগণ প্রধানমন্ত্রীর এই অনুদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরো সংবাদ