লালমোহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১ মার্চ ২০২১ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-২১ ১৩:৩৮:৫৬

লালমোহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত

শাহীন কুতুব, লালমোহন : ভোলার লালমোহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে। এদিন প্রথম প্রহরে লালমোহন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্পার্ঘ অর্পণ ও শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানান ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ।

রোববার সকালে এ উপলক্ষে লালমোহন থানার সামনে থেকে প্রভাত ফেরি বের হয়ে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় এমপি শাওন বলেন, পৃথিবীর একমাত্র জাতী আমরা যারা শুধুমাত্র মায়ের ভাষার জন্য প্রান দিয়েছি। ১৯৫২ সালে ভাষার জন্য শহীদ হয়েছেন বাঙ্গালীর শ্রেষ্ঠসন্তানেরা। পাকিস্থানীরা আমাদেরকে শুধু শাসন আর শোষন করেনি মুখের ভাষা পর্যন্ত কেড়ে নিতে চেয়েছিল। ১৯৫২ এর পর ৬৯ এর গণআলোলন এরপর এসেছে একাত্তরের মুক্তিযুদ্ধ। আর এর প্রতিটি ধাপে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একটি ভাষাভিত্তিক স্বাধীন দেশ দিয়ে গেছেন।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, ভাইস চেয়ারম্যান আাবুল হাসান রিমন, লালমোহন থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. শাহীন জুয়েলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরো সংবাদ