শপথ নেওয়ার পর যা বললেন রুমিন ফারহানা - Coxsbazarkontho.com | Newspaper

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৬-০৯ ১৫:৩৫:৪৫

শপথ নেওয়ার পর যা বললেন রুমিন ফারহানা

নিউজ ডেস্ক: বর্তমান সংসদ অবৈধ হলেও নির্যাতিত নেতাকর্মীদের পক্ষে কথা বলতেই বিএনপি সংসদে গিয়েছে বলে জানিয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ রোববার দুপুর ১২টায় শপথ নেওয়ার পর সাংবাদিকদের এ কথা বলেন বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক এ সম্পাদক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৫০ সংরক্ষিত নারী আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য রুমিন ফারহানা এমপিকে শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

পরে রুমিন ফারহানা সাংবাদিকদের জানান, বিএনপিতে কোনো বিভেদ নেই, দলীয় সিদ্ধান্তেই শপথ নিয়েছেন তিনি। আর নির্যাতিত নেতাকর্মীদের হয়ে কথা বলতেই তার সংসদে যোগ দেওয়া।

দেশে আইনের শাসন নেই এবং প্রতিনিয়ত গণতান্ত্রিক অধিকার সংকুচিত হচ্ছে বলেও মনে করেন তিনি।

একটি অবৈধ সংসদের প্রতিনিধিত্ব করছেন উল্লেখ করে এই সাংসদ আরও বলেন, ‘আমি এমন একটি সংসদে প্রতিনিধিত্ব করছি, যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত হয়নি। আমি এমন একটি সংসদে বসছি যে সংসদের সঙ্গে বাংলাদেশের জনগণের ভোটের কোনো সম্পর্ক নেই। সুতরাং আমরা যদি সংবিধানের আলোকে দেখি, তাহলে এই সংসদটি সম্পূর্ণ অবৈধ। সুতরাং এরকম সংসদে প্রথমবারের মতো আসা আমার জন্য আনন্দের যদিও কিন্তু একইসঙ্গে এটা অত্যন্ত লজ্জার।’

এর আগে গত ২৮ মে আর কোনো প্রার্থী না থাকায় রুমিন ফারহানা বিএনপি মনোনীত সংরক্ষিত নারী আসনে একমাত্র সংসদ সদস্য নির্বাচিত হন।

আরো সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১